শুদ্ধাদ্বৈত দর্শন | Shuddhadwaita Darsan

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
fe/e করিতে পারি নাই। Bw ভারতবালদীর মনে শান্কর-দরশনানুকুল তাবাবলীর বিশেষ আধিপত্য এবং বঙ্গভাযায়ন শুদ্ধাদ্বৈত দন এই প্রথম প্রকাশিত হইতেছে, তথাপি আলোচনা করিলে উপলঙ্ধি হয় যে, শুদ্ধাদ্বৈত দর্শনের অনেকগুলি ভাব স্বভাবতঃ বঙ্গরাসীর HAS | স্থৃতরাং ভরসা করি যে, উত্তম যুক্তিপূর্ণ তত্ববকথাও শাকন্কর মতের প্রতিকূল হইলে যেমন কোন কোন প্রদেশীয় ভারতবাসীর কিছুতেই গ্রীতিকর হয় না, শুদ্ধাদ্বৈত দশনের সেইপ্রকার কথা বঙ্গবাসীর SHA অগ্লীতিকর হইবে না। হিন্দি ভাষাকে ভারতের সার্বভৌম ভাষার স্থলে অভিষিক্ত করিবার উদ্দেশ্যে কম্মজীবনের প্রায় সমগ্র ভাগ--স্থদীর্ঘ ৩৫ বর্ষ- কাল আমি হিন্দি ভাষার সংবাদপত্র-সম্পাদনে নিযুক্ত রহিয়াছি। বহুবর্ষ-পূৰ্বে কেবল কিছুদিনের Gy “বঙ্গবাসী” পত্রে বাঙ্গালায় প্রবন্ধাদি লিখিয়াছিলাম। সুতরাং কেবল মাতৃভাষা বলিয়! বাঙ্গালায় পুস্তক লিখিবার হুঃসাহসে প্রবৃত্ত হইয়াছি। আবার তাহাতে এই প্রথম পুস্তক কঠিন দশনশান্ত্রের আলোচনা-মম্বলিত। wears শুদ্ধাদ্বৈত দর্শনের ভাষা আশানুরূপ প্রাঞ্জল sfaal লিখিতে পারিয়াছি বলিয়৷ বোধ হয় না। ভাষায় অল্যান্যপ্রকার Hoi থাকাও অসম্ভব নহে। সুতরাং Gari করি, ভাষা-সম্বন্ধে কিঞ্চিৎ শখিলমঢৃষ্টি হইয়! বঙ্গীয় স্মুুযীনমাজ পুস্তকের বিষয় ও মীমাংসাদির বিচার করিবেন। এই পুস্তক FATT ATG শী ১০৮ শ্রীমদ্‌গোকুলানন্দ জিউ মহারাজের নিমিভ লিখিত । আমার দীর্ঘ হিন্দি সেবায় কপাবিই



Leave a Comment