জীবন-আদর্শ [সংস্করণ-৪] | Jivana-adarsa [Ed. 4]

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
মনুষ্য-জীবন ও সৌন্দর্য্য । re অাপনারা আমাদের এই শোচনীয় ব্যাপার দ্বারে দ্বারে ঘোষণা @faal দিয়া সক্লের চরণ ধরিয়। সানুনয়ে এই অনুরোধ করিতে থাকুন বেন তাহারা সকল Aare মূল এই গরশলের আশ্রয় না লর! ! ইহাতে আমাদের যে ফলভেোে'গ হইল স্বচক্ষে অবলোকন করুন”--এই বলিয়া উহারা উদ্বদ্ধনরজ্জুণত আপন আপন মস্তক afarafas কবিল ও ক্ষণকালমধ্যে TST হইল | এই শেষবর্ণিত মনো বৃত্তি যে অন্যান্য প্রাণীতে লক্ষিত By না তাহা সকলেই জানেন। পশুদিগের মধ্যে এই ভাবের অভাব থাকাতে তাহাদের অপরাধের wefariae নাই । অশ্বাদি te আবোহাঁকে ভূতলে নিক্ষেপ কবিয় বিনাশ করিলে cee মনুষে্যের ন্যায় তাহাদের প্রাণদণও্ড- বিধানে অগ্রসর হয় না। শুনা গিয়াছে, অস্মদ্দেলীয cota এক Hala afasl অপ- নার অষ্টমবরীয় একটা শিশু সন্তান সমভিব্যাহারে একদিন তীর্থণর্শন উপলক্ষে কোন এক আত্মীয় ভবনে উপনীত হন। নিকটে বহুল অর্থ ও অলঙ্কারাদি থাকাতে গৃহস্থ লোভ সংবরণ করিতে না পারিয়া রজনীযেোগে এ রমণীকে বিনাশ কবিয়া সমুদয় args করিতে চেষ্টা! করিল । রমণী ইই' বুঝিতে Atfaal রঙ্গনীতে শয়নগৃহে ATA অপঙ্কারাদি বালকটার গলে বন্ত্দ্বার। বন্ধন করিয়া! তাহাকে ক্রেোড়ে লইলেন এবং বার WHT মুখচুম্বন করিতে করিতে শোকে GCA হইয়া] বলিতে লাগিলেন “বৎস ! আজি আর আমাদের উপায়াস্তর নাই | যাহার আশরে আদিয়াছি, তিনি ও ates সকলে শামাদের



Leave a Comment