আর্য্য-দর্শন [বর্ষ-১৭] | Arjya-darpan [Yr. 17]

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
সাংখ্যতত্ত্বকৌমুদী ioe কী easilyFITS র্ণ—জজামেকাং লোহিতশুরুকৃষ্ণীং বহবীঃ প্রজাঃ স্থজমানাং নমামঃ। অজা যে তু তাং জুযমানাং SIG জহাত্যেনাং ভুক্তভোগাং BATT |প-বিনি wai ( জন্ময়হিতা ), লোহিত, স্তর তু কৃষ্ণবর্ণা (যরজঃ, ATG তমোগুণযুক্ত! ) এবং যন সন্তানের জননী (মহত্ত্ব হইতে IGS ote নিখিলের ছট্টকারিনী) নেই ag- fore ) anatawyatt সেই অজা ( anf ) যে অজ- দিগকে ( পুরুষ্গিগকে ) সেবা করিতেছেন, সেই “cant তাহাকে (ভোগকালে ) আশ্রয় ক্করিয়া পুনরায় তোগ male হইলে (অপ- ব্গঁকালে ) পরিত্যাগ করিন্টেছেন এই ore পুরষরিগকেও দমন্কা় ৷পকশাস্ত্রজিজ্ঞাসার, ভুমিকাবুদ্ধি শুদ্ধ না ₹ইলে পাস্তর-মর্শ বোবা WU) ce fang “Rife ‘afer সহায়েশাস্ত্রের Stare যুঝিত্তে nim যায়, তাহারপারিভাবিক নাম--প্রেক্ষা। শান্তে 'ভাহার এইরূপ, লক্ষণ গিয়া হচ্ছ৷Me Br heযন্ত[যুংপদ্থামানায়ায়বিদ্বা নাশমর্ৃতি | বিবেককারিণী বুদ্ধিঃ সা পগ্রেক্ষেতযতিধীয়তে |“যে বুদ্ধিণ্ঠে সত্য-মিথ্যার পার্থক্য নিরূপণ FH ধায়, যে ae Sorry হইলে অজ্ঞান হুর হইয়া! যায়, তাহাকে প্রেক্ষ! যলে।carat ধাহার আছে, তিনি প্রেক্ষাধান্‌ তিমিই শান্ত্রাধিকারী। প্রেক্ষাবান্‌ য্যকতির নিকটেই শাস্ত্র ব্যাখ্যা করিতে হইবে IC: প্রক্ষা- বান্‌ যে বিষয় বুঝিতে চাহেন, ধ্যাখাযাা! “aff Gens wien করেন, ভবে covery তাহার কথায় ফান দিবেন। কিন্তু বে বিষয় বুঝিবার HT প্রেক্ষাবান শ্রোতার ফোন: আগ্রহ নাট, তাহ! বুঝাইতে গেলে carat বক্তাকে উন্মত্ত তাবিয়৷ উপেক্ষা ফরিবেন। fifa বলিবেন, “ইনি এ মমত্ত ফি কথা বলিতেছেন ? ট্রি তো দেখিতেছি, লৌকিক: TRING জানেন না, শাহযুক্িতেও অভ্টিজ নছেন। Rory কথা শোনে ce?”জাবাযর, থে fara জানা থাকিলে পর্ষ্‌ পুরুষার্থ সিদ্ধ হইতে পায়ে, গ্রেক্ষবান্‌ ত্রাহ সেই বিষয় জানিবার ast wae ছা স্বাতাবিক।সাংখাকায়িকাকার. জানেন, .তিনি থে “We Weyl, কাটতে বাইতেডেন, Siete



Leave a Comment