ভূত কি আজও আছে | Bhut Ki Ajo Achae

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
জন্ম হয় তার TS ETA চেয়ে অনেক বোঁশ-_10 his last day he showed that thought is stronger than death. মানুষের এই fowls হল চৈতন্য । এই foal হল মানুষের একান্ত ব্যাস্তগত অসাধারণ ম্‌ল্যবান সম্পদ | এই ঁচস্তায় আছে অবাধ স্বাধীনতা আর সেই AMPA স্বাধীনতাকে কখনো আক্রমণ করা যায় না যেমন তেমন যায় না তাকে এতটুকু সঙ্কুচিত করা। তোমার জড় দেহটার ওপরে যত «wt Bia ত্যাচার করতে পার; পার তাকে লোহার কারাগারে বন্দী করে রাখতে | আবার Meg কোন শান্ত প্রয়োগ করে তাকে Silane Tava যেতে পার যতদুর apy 1কন্তু চন্তার আঁবরাম প্রবাহের সঙ্গে Oia fee করতে পার না; কোন Pee, করেই তাকে Git সংযত ও বাধ্য করতে পার AT! সে তোমার সাংসাাঁরক কার্যকলাপ দেখে ভেতরে ভেতরে হাসে । সব কিছুকে faa করে। Tee, প্রভৃত্ব করে তোমার সমস্ত কাজের ওপরে ৷ সংসারের সংকীর্ণ ' স্বাথ বা ধরায় কপটতা যখন কোন fears মথ্যা প্রাতপম করে, যখন রাজনৈতিক অথবা ব্যবসায়িক উচ্চাণভলাষ তার ওপরে প্রবণ্টনার মুখোশ পাঁরয়ে দেয় তখনও isa, সমস্ত ASA সত্বেও সে থাকে আঁবকৃত এবং আঁবচল ! এই ঁচন্তাই ক চৈতন্যময় আত্মার ( Psychic Being, ) আঁস্তত্বের যথেষ্ঠ স:পপষ্ট প্রমাণ নয় ? এসব কথা বলে ডক্টর Boras জানয়েছেন, ১৮৯০ সালের মাঝামাঝি সময়ের এই ঘটনাটি তাকে জানয়োছিলেন তার 1বশেষ ধাঁনত্ঠ বশ্ধ; হেনরী পণকেয়ার । পণকেয়ার ছিলেন যেমন FT Ue MIT তেমাঁন নাাসদ্তক। PAT আঁস্তত্বে ঘোরতর আঁবশ্বাসী এই Fug সঙ্গে তার 1নয়মত olor আদানপ্রদান হত আর Awl এক একটা ঁচাঁঠর fascias আলোচনার বযয়বস্তুই ছিল ঈশ্বর আত্মা, মন, Cosas Borie ৷ 1কন্তু প্রায় প্রাতাঁট waz পণকেয়ার alan fas একটা seq—I believed only in spirit— আঁম শুধু স্পঁরটে বিশ্বাস sia— Gil ভাবছ আম আবোল তাবোল বকে যাাঁচ্ছ। ধান ভানতে ঁশবের ACSA মত শোনা.লও আমাকে বলতে হচ্ছে Gia SS বা প্রেতাত্মা আছে কনা জানতে চেয়োছলে । চেয়োছলে তার প্রত্যক্ষ প্রমাণ । দেখ, কান টানলে মাথা আসার মতই প্রেতাত্মার প্রসঙ্গেই আত্মার কথা এসে যায়। আত্মা সম্বন্ধে একটা পাঁরতৎ্কার ধারণা থাকলে, আমার বিশ্বাস, প্রেতাত্মার মত জাঁটল কুয়াশাময়, বিষয়টা তোমার বুঝতে Alaa WI— শোন ডক্টর উল্পেনীস্কর বন্ধ; হেনরী পণকেয়ারের সেই ণস্পাঁরট'--এই ইংরেজী কথাটার Be যেমন অত্যন্ত ব্যাপক তেমাঁন আঁভাঁহত বহু নামে যেমন MA, আত্মা, জীবন, চেতনা, APTS, মেজাজ, প্রাণ, ভুত বা প্রেত Ronit | ১৬



Leave a Comment