ব্রহ্ম ও আদ্যাশক্তি [সংস্করণ-১] | Bramha O Adyashakti [Ed. 1]

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
চতুর্থ নিবেদন e/e নিরাকারাপি সাকার! sys বেদিতুমহ তি। ত্বমেব সূন্মমা SOM ব্যক্তাব্যক্ত স্ব ক্পিণী। অনন্ত stan তাহার এই পুস্তকে প্রকাশিত কতকগুলি ক্বপার সংক্ষিপ্ত বিবরণ ট ও ৪৭ পর্বে দুইটি বন্দনায় লিখিত হুইয়াছে। উহাদের ভিতর ক্তক- গুলি অসাধারণ (যেমন -৪,ট, ১১, ২১, ২২, ২৬, ৩২, se, ৪৭, ইত্যাদি Te কাহিনীগুলি )। রামকৃষ্ণদেৰ বলিয়াছেন-_-'যে-কোন মুতিতে ঈশ্বর (জগদদ্বার fea মু ) প্রত্যক্ষ হইলে, মানবজীবনের পারলোৌকিক প্রয়োজন সিদ্ধ হয় ।” বিশ্বে প্রাণশক্তির সহ মিলিত সর্বশক্তির ও সর্বরূপের আধার wane যে সর্বময়ী ও সবদেবদেবীই যে তাহার শক্তি বা বিভুতি ( সর্বব দেবময়ীং cua সর্ব বেছে ময়ীং AAT) তাহা পুপ্তকের চারিথণ্ডে নানাস্থানে নানাভাবে আলোচন।1 হইয়াছে । অবতরণিক৷ খণ্ডের প্রথম পটটি তাহার এই স্বরপের প্রতীক। উক্ত পটটি তিনিই আমাকে অঘথটন-ঘটন নৈপুণ্যে দান করিয়াছিলেন ( প্রথম খণ্ড, ২৮ ager) | শক্তিদেবীর অর্চনায় সকল দেবদেবীর পূজা ও বিশ্বের SP সম্পাদন হয়, কারণ তিনি ব্রহ্ম সহ অভেদ জো্যেতির্ময়ী চিদাকাশ রূপে সকলেরই aig, বা শক্তি স্বরূপ৷।। জপ, পুজা, ধ্যান, সমাধি, জীবনধারণ. প্রসাদভ্ক্ষণ, ঈখরনাম কীর্তন, ইত্যাদি সর্বরূপ বিশ্বের অভিব্যত্তি' তাহার শক্তি বিন] সম্পন্ন ছয় atl অতএব, কোন দেবদেবীর অর্চনায় তাহাকে অগ্রাহী করা চলে ai— যদিও, মানব অজ্ঞতা ও ভেদবুদ্ধি বশতঃ তাহা উপলব্ধি করে ai (৬২ পর্ব, ৩ অনুচ্ছেদ )। আত্বার এই সকল স্বরূপ ও সর্বময়ীত্ব বিক্ষিপ্তভাবে, কেবল যেন সুত্রকাবে, নানা পুরাতন ধর্মগ্রন্ধে ও সাধকদ্িগের সঙ্গীতে পাওয়া যায় aes, কিন্ধু একত্রে নহে । রামকুষ্ণই বিশ্ব৪রুরূপে জগদম্বার স্বরপকে Oa রূপে প্রকাশ করিয়। গিয়াছেন এবং অল্প কথায়, তাহার শিক্ষাকেই ভিত্তি করত আত্ম- জ্ঞান ও নানা শ'স্তগ্রন্কের সার দ্বারা বিশদীকরণ.এই পুস্তকগুলির qa প্রতিপাদ্য বিষয় । - চারিথণ্ডেই জগদম্বার স্বরূপের আলেচন৷ আছে, কিন্তু নিম্নলিখিত স্থানগুলিতে তাহার সার স্বরূপ ও সর্বময়ীত্ব বিশেষভাবে afte হইয়াছে। চতুর্থ খণ্ডের কৃপা কাহিনী গুলি যেন প্রথম তিন খণ্ডে afie তত্বামৃতের প্রমাণ স্বরূপ ! প্রথম খণ্ড _৪; ৬ (২) (৭), Ca), (১০৯ ও (১৪)%) ৭; ৮ ও ২৪ (২ ) অঙ্গচ্ছেদ [ যশগীতা ]। দ্বিতীয় খণ্ড--১ অধ্যায় s ৬-১১, ১৫-১৬, ১৯-২২ ও ২৪ অনুচ্ছেদ ; ২ অধ্যায় ঃ ৩৯-৪২ অনুচ্ছেদ ; ৩ অধ্যায় £ ৩-৪ ও ২১-২৭ অহুচ্ছেদ ? ৪ অধ্যায় £ ২৯ অঙ্গচ্ছেদ ;



Leave a Comment