বইয়ের লেখক
বইয়ের আকার
5 MB
মোট পৃষ্ঠা
142
ধরণ
For Complaints/Suggesstions related to this material, please clickHere
বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)
(Click to expand)ভক্তির লক্ষণ | ৫ অন্য সমুদয় মতের উপর তীব্র আক্রমণ ও দোষারোপেরও কারণ।
সকল AYA ও সকল দেশের দুর্বরলাধিকারী, অবিকশি safes
পুরুষগণেরই তাহাদের আদর্শ সত্যকে ভালবাসিবার একমাত্র
উপায় আছে, দেখিতে পাওয়া যায়। সেই উপায় এই-_-অপর
সমুদয় আদর্শে ঘ্বণাপোষণ করা৷ । নিজ ঈশ্বরাদর্শে, নিজ ধর্মাদর্শে
একান্ত অনুরক্ত ব্যক্তিগণ, অন্য কোনও আদর্শের বিষয় শুনিলে
কেন ননোবিধ গৌড়ামী করিয়৷ চাঁৎকার করিতে পাকে, তাহার
কারণ ইহা হইতেই বুঝা যার়। এরূপ প্রেম যেন--প্রভুর বিষয়ে
অপরের হস্তক্ষেপ নিবারণের কুঙ্কুরস্ুলভ সহজ প্রবৃত্তিশ্বরূপ।
তবে প্রভেদ এই, কুক্কুরের এই সহজ প্রবৃত্তি মানবযুক্তি হইঢত
শ্রেষ্ঠতর--প্রডু, যে বেশধারা হইয়া, তাহার সম্মুখে APA না৷
কেন, THA তাহাকে কখনও শত্রু বলিয়া ভ্রমে পড়ে না। গোঁড়া
আবার সমুদয় বিচারশক্তি হারাইয়৷ ফেলে । ব্যক্তিগত বিষয়ে
তাহার এত অধিক দৃষ্টি যে, কোন ব্যক্তি কি বলে, তাহা সত্য কি
মিথ্যা, তাহার মতে তাহা দেখিবার কিছু প্রয়োজন নাই, কিন্তু কে
উহা বলিতেছে, সেই বিষয়েই তাহার বিশেষ দৃষ্টি । যে লোক নিজ
'সম্প্রদায়ের--নিজের সহিত একমত ব্যক্তিগণের উপর দয়াশীল,
'ল্যায়পর ও প্রেমযুক্ত, সেই দেখিবে, নিজ সম্প্রদায়ের বহিডুত
লোকগুলির প্রতি না করিতে পারে, এমন Stayz নাই। তবে এ আশঙ্কা কেবল ভক্তির নিম্নশ্তরেই আছে--এই
অবস্থার নাম গৌনী। উহা একটু পরিপক্ব হইয়! পরাত্তক্তি রূপে
টু হইলে আর এরূপ ভয়ানক CHO আসিবান্ আশঙ্কা