শ্রীমদ্ভগবদ্গীতা [সংস্করণ-২] | Shrimadbhagabadgita [Ed. 2]

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
চক ধ্যান যোগ ও সাংখ্য যৌগের কথা অতি সংক্ষেপে aM হইল। এখন HE যোগের কথা | কর্মযোগী যাহারা তাহাদের মধ্যে ধ্যান যোগী ও সাংখ্য যোগী ভিন্ন অস্ত সকল সাধকের স্থান রহিয়াছে। যাহার! অষ্টাঙ্গ যোগের বহিরঙ্গ সাধক, যাহারা ভক্ত, ধাহারা সংসঙ্গী--গুরু সেবী Fatal সকলেই কণ্যযোগী। জ্ঞানীর কোন প্রকার অনুষ্ঠান দুঃখ নাই কিন্তু ফর্ম যোগীদের কোথাও অনুষ্ঠান দুঃখ আছে কোথাও বা অনুষ্ঠানের মধ্যেও সুখ প্রচুর জ্ঞানীর "স্থিতি “সেই আমিতে” তার কর্মীর স্থিতি “তোমার আমিতে”। “তোম।র আমি” Seka মধ্যে যদি না থাকে তবে BeHA মধ্য হইতে একটা বিষ উঠে। (সেই বিষের জ্বালায় অস্থির হইতে হয়। ইহাতে পুনঃ পুনঃ জঙ্মিতে হয় ও মরিতে হয়। “তোমার আমি” হইয়া যখন কর্ম করি তখন তুমি যাহা করিতে নিষেধ করিয়াছ তাহা করা মায় না , FCAT ফলাকাঙ্ক্ষাও গৌণ হইয়া পড়ে; তোমার SHAS মুখ্য কার্য্য হয়। শেষে si যে আমি করিতেছি kate লক্ষ্য হয় না, মনে হয় তোমার কর্ম তুমিই করিতেছ | “তোম'”” আমি” হইয়া কর্ম করার তিনটি অঙ্গ। (১: ) তোমার Caw (২) ফলাকাঙ্ষা BIT (৩) তৃতীয় অহং অভিমান ত. গ। নিষ্কাম SH যোগ ইহাই। নিষ্কামরুষ্মযোগের শেষ হইতেছে তোমাতে স্থিতি, তুমি হইয়া স্থিতি। “তোমার আমি” "আমার তুমি” এবং “তুমিই আমি” এই পূর্ণ সাধনা। Ansa ধরিবার কথা, ধরাইবার কথাটি ল্ mcd কর্ম Sat | গীতা WTA শরণ লইয়া কর্ম করিতে ধলিতেছেন। ধাহারা গীতা পড়েন পড়িতে ভালবাসেন তাহারা “গীতা মে ara পার্থ” হইতে শরণ কথাটি বাহির করিয়া লইয়া! AK ব্যবহারে ইহার প্রয়োগ করিবেন। আমরা “মামেকং শরণং FH” এবং “তমেব ale গচ্ছ AA ভাবেন ভারত” এই gaa কথাই বলিলাম। “জীভগবানের ভালবাসার কথা লীগীতাতে কতই আছে। এত ভালবাসিতে *কে জানে ? এমন করিয়া কে বলে-- “গতিভর্্ত) aig: সাক্ষী নিবাস? শরণং aac” রে ভারতৰাসি! আমিই তোমান্ের গতি আমিই তোমাদের তরণপোষ্শের ভার লইয়াছি, wie তোমাদের



Leave a Comment