শ্রী শ্রী কালী কুল-কুণ্ডলিনী [খণ্ড-২] | Shri Shri Kali Kul-kundalini [Vol. 2]

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
sof দিন--১ম পরিচ্ছেদ তার পরে, নির্শোভতা, নাম প্রত্যাহার, যে না সাথে, স্থির-চিত্ত সম্ভবে না তার। তৃষ্ণার তরঙ্গে যার চিত্ত সদা নাচে, ভোগ্য ইন্ছ্রিয়ের, সেই ধ্যানে বসি যাচে। মার্গ চতুইয়ে স্ব-ধারণ৷ বিদ্যমান, ধারণান্থুসারে করে প্রত্যেকেই ধ্যান। ONT যখন ধ্যানে, শুন্য বাBway, “সমাধিস্থ” বলি তার সর্ববত্র সম্মান | চিন্তি দেখ, অতএব, যোগাঙ্গ সকল, সাধ্য চারি মার্গে তুল্য,-_সাধনে মঙ্গল। অভ্যাসি যোগাঙ্গ, ভক্ত স্থির করি মন, চিন্ত| করে Sata জননী-চরণ 1” রত্নগিরি কহে, “মোরা বুঝিতে “নিয়ম,” বুঝিতাম, কর্শ্মের সময় নিরূপণ। অদ্য সে মনের ভ্রান্তি হল fafa ; বুঝিলাম, “নিয়ম” স্ব-কর্শ্মে বিরাজিত। সঙ্গে সময়ের, তার সম্বন্ধ না রয়, নিয়মী যে, সে তপস্বী, পুণ্য-কন্মময় ।” শৌচং জপস্তপো হোমঃ শরদ্ধাতীর্থস্মুরার্চনে । তীর্থাটনং পরার্থেহ। তুষ্টি আচার্য্য সেবনে | ইতি নিয়মাঃ | “অহিংস, সত্য, Brey (আচোষ]), wry, ( অনাসক্তি ), হাীনসঞ্চয়, আস্তিকয, wag, মৌন, চিত্তের farsi, ক্ষমা, এবং নিভাঁকতা, এই দ্বাদশটা যম। শৌচাচার জপ, তপ, হোম, তীর্থ এবং দেব-সেবায় শ্রদ্ধা, তীর্থ- ACPA, পরোপকার, এবং আচায্য-সেবন, প্রভৃতিক নিয়ম বলে। দত্ভাত্রেয় সংহিতায় নিয়মঃ লক্ষণ,-_ চাপল্যস্ত দুরে ত্যক্ত] AACR বিধায় চ। একত্র CHAT মাত্র প্রাণমাত্রেন সাম্যতি। সদোদাসীন ভবাস্ত সর্ব্বত্রেচ্ছাবিবর্জিতম্‌ | যথালাতেন HES পরমেশ্বরমানসঃ | মানদান পরিত্যাগঃ aoe, নিয়মাঃ ইতি It '৩৬ ২৮১ সন্বোধে সম্ভান, “ভদ্র ! Gre যে জম, নির্দিষ্ট তাহার কার্য্য-কাল সর্বক্ষণ । পুণ্যকর্মে সময়ের নিয়মী না হলে, কি প্রকারে কৃতকার্য্য হবে পুণ্য-ফলে ! কর্শ্মের সময় স্থির যাহার না রয়, সর্বেবাচ্চ সময়-তত্তে অজ্ঞ সে নিশ্চয় | রত্ম-মণি-সম্পত্তি-সৌভাগ্য যত আছে, মূল্যবান কোন্‌ বস্তু সময়ের কাছে | Ama, সময় হেন, নিয়মিত যার, ভাগ্যবান তিনি, সিদ্ধি সর্ববকাধো্যে তার। “চপলতা ত্যাগ করিয়া] মনস্থির করা, মনের সঙ্গে পঞ্চপ্রণের | মিলন, আত্মতৃপ্তি, সর্বদা উদাসীন ভাব, সর্বপ্রকার বাসন! বর্জন, বণালাভে সন্তোষ, পরমেশ্বরে নির্ভর এবং মানদান-পরিত্যাগ এই wae নিয়ম লক্ষণ |” যোগাঙ্গ--( শ্রীদত্ভাত্রেয় সংহিতায় ) aap নিয়মূস্চৈব আসনঞ্চ ততঃ পরম্‌। প্রণায়ামে চতুর্থ MS প্রত্যাহারশ্চ AVA | য্ঠী তু ধারণা প্রোক্তা ধ্যানং সপ্তমমুচ্যতে । সমাধিরষ্টমো প্রোক্তঃ সর্ব্পুণ্যফলপ্রদঃ । Cay, নিয়ম, আমন, প্রাণায়াম, প্রত্যাহার, ধারণা, ধ্যান, সমাধি, এই SB যোগাঙ্গ ।” প্রাণস্বাযু। প্রাণায়াম--শরীরের বায, স্থির রাখিবার ক্রিয়া বাযর লামই প্রাণ। পঞ্চবায, পঞ্চপ্রাণ] প্রাণ, অপান, ব্যান, Bala, সমান, এই পাচটা MYL প্রাণবাযূর দ্বান হৃদয় ;_অপানের স্থান গুহা ;:-_সমানের স্থান নাভি ;-_উদানের স্থান কণ্ঠ; এবং ব্যানের BA সব্বশরীর | এ প্রধান পঞ্চবায়র আবার পঞ্চ Seats আছে। তাহাদের নাম, নাগ, কণ্ম, FSA, CHANG, STAT । উদগীরণ-কারী Wat নাম নাগ -_-উন্মীলনকারী বায়ুর নাম FH SETA বায়ুর নাম কৃকর;--পোষণকারী ATA নাম WAMU; এবং জ্নকারী বাযুর নাম দেবদত্ত। যোগিগণ ats, কুজ্ককও রেচকের সাহ'যো প্রাণায়াম করেন। ভক্তগণ জপের কৌশলে ; এবং জ্ঞানী ও কম্মিগণ চিন্তায় ও ধ্যানে | স্বিরচিত্তে স্বিরাসনে বসিলে স্বভাবতঃই প্রাণের কর্ম SV) থাকে |



Leave a Comment