আরও কথা বলো [সংস্করণ-১] | Arou Katha Bolo [Ed.1st]

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
৩ আরও SI] বলে ক্ষেত্র চায়ের, আমদানী-রপ্তানীর, পত্রিকার, প্রেসের, সর্ববিধ ব্যবহার্য HA ছোট-বড় afer, বরণের ডালার নানাবিধ ভড্রব্যজাতের মত বাড়ীটি ধরিয়াছে | সম্প্রতি সেখানে একটি নূতন সিনেমা-কম্পানির ভিত্তি স্থাপনা হইয়াছে। অসংখ্য কর্মকেন্দ্র বাড়ীটির মধুচক্ররে আর একটি খোপ নবীন চিত্র-নির্মাতারা সাজাইয়া বসিয়াছেন। নূতনত্ব আরও যে ইহারা কেহই*পেশাদার নয়। অধিকাংশ ব্যক্তিই সাহিত্যের ধারে-কাছের ব্যক্তি । তেতলার সিড়ির চাতালের বিভিন্ন দিকে গতি । ' একদিক ছাদে চলিয়াছে। খোলা ছাদের শেষপ্রান্তে ছুইখান। ঘর কাঠের বেড়া-ঘেরা, আ্যাসবেস্টসের BSA । কিন্তু, ত্বু wari Siesta খাটি-সিমেন্টের পরিবর্তে খোলা ছাদ পছন্দ করিয়াছেন, কাঠ ও TAT aM গ্রহণ করিয়াছেন | কারণ, তাহারা শিল্পী । আরও একটু দূরে চায়ের ক্যান্টিন। গোটা বাড়ীর চা যোগাইবার অঙ্গীকার ওখানে । উঁচু faa প্রাচীরের নীচে চারতলার ছায়ার অন্ধকার সরু গলি । বঙ্কিম গতি তার! যে তরুণীর .পদপল্লবের চটা শতাব্দীর প্রাচীন TCA সঞ্চিত নীরবতা ব্যাহত করিতেছে, সে তরুণী গ্রামোফোন কম্পানিতে গান লিখিয়| থাকে। সিঁড়ির মুখে প্রকাণ্ড কাঠের থাবা লোহার fra: তরুণী সি'ড়ির ধাপে উধ্বগামিনী। পাশের চত্বরে সাদা- বেগুনী ছিট-বোনা টাইল--গরাদঘের| জানালায় সরু গলির উঁকি দেখা যায়। এই গলিটির রূপ একটু বিচিত্র। শহরের গৃহস্থ গলি নয়, যেখানে একগোছা সোনার চুড়ি-পরা হাতে, few gz গাছি area চুড়ি-পরা হাতে সন্ধ্যায় শঙ্খ বাজে, ACS মোহনবাগানের সমালোচনা, বৈঠকখানায় দাবার পাট। এই গলি বিদেশী, বাংল! দেশের বাইরের রূপ তার অঙ্গে । বেলা-শেষের ম্লান অন্ধকার গলিটির মধ্যে ঘনীতভূত। আশে-পাশে,



Leave a Comment