অষ্টাবক্র সংহিতা | Mul O Adhhattik Bakhya

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
দ্বিতীয় প্রকরণম্‌ | 4 যথা প্রকাশয়াম্যেকো দেহমেনং তথ্য জগৎ | অতো মম জগৎ সর্বমথবা চ ন কিঞ্চন ॥ ২ ॥ সশরীরমহো বিশ্বং পরিত্যজ্য ময়াধুন। | কুতশস্চিৎ কৌশলাদেব পরমাত্ম৷ বিলোক্যতে ॥ ৩ ॥ যথা A তোয়তো ভিন্ন! Saris CHAGAS | Bryca ন তথা ভিন্নং বিশ্বমাস্মবিনির্গতম্‌ |। $ i SWATH) ভবেদেব পটে যদ্বদ্বিচারিতঃ । আত্মতন্মাত্রমেবেদং তদ্বদ্বিশ্বং বিচারিতম্‌ ॥ $ ॥ বোধ zeal এই আমি হুইতেছি, সেই আমি পঞ্চতত্ব মন বুদ্ধি অংস্কারের পর হইতেছি, এই বোধ আমার ছিল না, একাল পর্য্যন্ত মোহ দ্বারা বিড়- fas হইলাম। ১ । azar ক্রিয়ার পর অবস্থায় স্থিতি স্বন্নপ প্রকাশ এক.এই দেহের মধ্যেই বোধ হইতেছে; এইরূপ যত চলায়মান AW সকলের মধ্যেই এইক্ূপ স্থিতি আছে, জীব মাত্রেই ও চর এবং অচরের are সেই fafs আছে: সেই স্থিতি যাহ জুগদ্ব্যাপক তাহাতে থাকিলে তুমিও জগদ্ব্যাপক, nee তুমি হইতেছ এই" ব্রহ্ম da একাংশে জগংস্জুই জগতের মধ্যে তুমি অতএব তুমি কিছুই নয়। ২ | এ কি 'আশ্চর্য্যের বিষয়,» এই আমার শরীরেই যে ক্রিয়ার পর অবস্থায় স্থিতি, তাহাই বিশ্বসংসার, এক্ষণে ইহাকে পাঁরত্যাগ করিয়। কোন কৌশ- cag দ্বারা! পরমাত্মাকে দেখিব:এইরূপ ইচ্ছা করি। ৩ । জলের যে তরঙ্গ ও বুদ্বুদাদি তাহা জল হইতে পৃথক নহে, অর্থাৎ তরঙ্গেও জল আছে এবং বুদ্বুদের মধ্যেও জল আছে earsMIATe ভিন্ন নহে কারণ AIA হইতে বিশ্বসংসার নির্গত হইয়াছে, far এগ আত্মার স্থিতি রহিয়াছে। ৪ | Qe স্থতাতেই সকল রকমের কাপড় হয়, যে যেমন ইচ্ছা করে বুনে, সেইরূপ এই বিশ্বমংসারকে আত্মাই বিচার করিয়| লয়েন adic আত্মা যে WS মন দেন তাহাই দেখিতে পান। ৫ |



Leave a Comment