বেদান্ত দর্শন-অদ্বৈতবাদ [খণ্ড-২] | Bedanta-praman-parikrama [Vol. 2]

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
বিষয়-সূচী প্রথম পরিচ্ছদ প্রমা ও প্রমাণ পরীক্ষা ১--৫২ পুঃ, দর্শন-শান্ত্রুকে পরীক্ষাশান্স বলে কেন? ১ম পৃঃ, উদ্দেশ, লক্ষণ ও পরীক্ষার পরিচয় > পৃঃ, all ACA ব্যুৎপত্তি এবং প্রমাণের লক্ষণ ১--২ পৃঃ, প্রমা কাহাকে বলে? ২ পৃঃ, জ্ঞানের স্বরূপ-সম্পর্কে প্রাচ্য এবং পাশ্চাত্য দার্শনিকের দৃষ্টিতঙ্গীর পার্থক্য ২--৫ পৃঃ, অদ্বৈত-মতে প্রমাণের স্বরূপ ৫ পৃঃ, স্থতি গ্রাম কি না, এই সম্পর্কে অদ্বৈত-বেদাস্তের অভিমত ৫--৬ পৃঃ, নব্য নৈয়ায়িক- সম্প্রদায়ের মতে স্যতি গ্রমাই বটে, প্রাচীন মনৈয়ায়িকের মতে স্যতি etm) ace ৭ পৃঃ, ware স্থতি বিশিষ্ট দ্বৈত-বেদান্তী নেঙ্কটের মতেও প্রমাই AB ৮. পৃঃ, রামানহনজ-মতে প্রমা-জ্ঞানের স্বরূপ ৮--১১ পৃঃ, মাধ্ব-মতে প্রমার স্বরূপ ১১--১৪ পৃঃ, স্বতি প্রমা হইবে কি না, এ-সম্পর্কে Tits বক্তব্য ১৪ পৃঃ, স্বতি প্রমা হইবে কি না, এই সম্পর্কে জৈন-মত, প্রভাকরের মত, জয়ন্তওট্রের মত ১৪--২৫ পৃঃ, বিভিন্ন দার্শনিক মতানুসারে প্রমাণের স্বরূপ-নিরূপণ ২৭--৪৫ পৃঃ, প্রমাণ-সম্পর্কে মাধ্বশমত ৪৬--৪৯ পৃঃ, রামাহুজ-মতে প্রমাণের স্বরূপ ৪৯--৫২ Bal | ছিতীয় পরিচ্ছেদ প্রত্যক্ষ ৫৩--১৩৮ পুঃ, দার্শনিক পরীক্ষায় প্রত্যক্ষের স্থান ৫৩--৫৬ পৃঃ, প্রত্যক্ষ শব্দের ব্যুৎপত্তি aay অর্থ কি? ৫৬--৫৯ %, MAAS প্রত্যক্ষ-জ্রানের BA ৫৯--৬১ পৃঃ, মাধ্ব-মতে প্রত্যক্ষের লক্ষণ ৬১-৬৪ পুঃ, WHATS এবং দ্বৈত-বেদাস্তীর মতের ASTRA তুলনামূলক আলোচন| ৬৪--৬৮ পৃঃ, মাধ্বসতে বিভিন্ন প্রকার প্রত্যক্ষের স্বরূপ ৬৮--৭১ পৃঃ, সাক্ষী-প্রত্যক্ষ কাহাকে বলে? ৭২ পৃঃ, মাধ্ব- মতে প্রমাতার ওভেদবশতঃ প্রাত্যক্ষের বিভেদ বর্ণন ৭২--৭৬ পৃঃ, মাধে্বোক্ত স্বিকল্প এবং নির্বিকল্প প্রত্যক্ষ ৭৬--৭৮ পৃঃ, বিশিষ্টাদ্বৈত-বেদাস্তের মতে প্রমাণের সংখ্যা! এবং প্রতাক্ষের WAY ৭৮-৮১ পৃঃ, রামানুজের মতে প্রত্যক্ষের লক্ষণ ৮১--৮৬ পৃঃ, ATCT প্রতাক্ষের বিভাগ ৮৬--৯১ পৃঃ, রামানুঞ্জের মতে সবিকল্প ও fafasH প্রত্যক্ষের “বিবরণ ৯১--৯৫ পৃঃ, নিদ্বার্কের মতে প্রত্যক্ষের স্বরূপ ৯৬--৯৭ পৃঃ, নিষ্বার্ক-মতে প্রত্যক্ষের বিভাগ ৯৮--১** পৃঃ, অদ্বৈত থ



Leave a Comment