হিন্দুস্থানী সঙ্গীত-পদ্ধতি [খণ্ড-৮] | Hindusthani Sangeet-paddhati [Vol. 8]

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
এল্ক্চাশ্ণিতহ অনল্য্যাল্য্য সঙ্গীত ল্ব্সাক্ক ata পাপা ee পা পাতলা পাশ জাসদ জলা পা শা, ee আলাপ পা 7 ভারতীয় উচ্চাঙ্গ সঙ্গীত ডঃ Gia গোস্বামী, ডিন, সঙ্গীত বিভাগ, রবীন্দভারতী বিশ্ববিদ্যালয় ভারতীয় সংগীতের ইতিহাস ও তত্ত্ব সম্পর্কে 14বশদভাবে আলোচিত 'একাঁট আকর গ্রন্থ | O ঠম্রী aval © Fifes wRterta বিশাস (Ter খুড়ে ) fapen রাগে lise শতাপিব: seat স্বরালাপি ও গানের ভাবাথ-সহ as গ্র্ছমালায় গ্রাথত হয়েস্ু। হাঁতহাস ও «pag পাঁরচয়সহ ঠুম_ররীর 1বাঁভল্র ঘরাণায় গায়ক এলং ABA Tess কৌশল রমান_সারে Twa খণ্ডে 1বন্তারত আলোঁচত হয়েছে ও প্রত্যেক খণ্ডের পাঁরশেষে afar একাঁট রাগান্যযায়ণী Alb সংযের ওত করা হয়েছে । i) রাগ-তদ্ন মাল! 7 পণ্িত লদন্দগোপাল বিশাস (পাচ খণ্ডে } FLAS রাগের বিস্তারত শাস্লীয় পরচয়সহ নানান মতান্তরে এ-সব রাগের পাঁরচয়, GAR. UA, পকড় ও চলন ইত্যাদসহ ws খণ্ডে এট ATS একটি বিশাল rer ৷ ইতিপুরে ভারতীয় কোন ভাষায় DAA রাগকোষ Nee প্রকাঁশতু হর fay [I .গ.জল-এ-গুলিস্ত! _] পতিত মস্দগোপাল fate (1তন খণ্ডে ) ভারতবর্ষের Tabi কাঁব ও গায়কগণের ana ২২৫ট গজল গা নন লাণী স্বনাঁলাপ ও Seng তিন খণ্ডে বিন্যল্ঞ ser হয়েছে! গজলের ইংতহাস, গায়নের SENS ও Tams Tawa ঈবদ্তারিত আলোচনাসহ এট একাট অনন্য Yes |



Leave a Comment