বেদ গবেষণা [সংস্করণ-১] | Bed Gabeshana [Ed. 1st]

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
Gar গল্েলল] প্রথম পরিচ্ছেদ প্রলয়-স্চনা৷ জন্ম যেরপ মৃত্যুকে Boal করে, কৃষ্টি মেইরূপ প্রলয় wal করিয়| থাকে । জানি al কেন সৃষ্টির কথা মনে হইলে প্রলয়ের কথা মনে হয়। কৃষ্টি না থাকিলে যেরূপ প্রলয় হইতে পারে না, প্রলয় না থাকিলেও সেইরূপ সৃষ্টির সুচনা হয় না। সত্যই হউক, আর মিথ্যাই হউক প্রকাশ্য কর্ম দেখিয়া কারণের অনুমান করা যাইতে পারে। অনুমান যেমন মিথ্যা, তেমনই সত্য হইতে দেখা যায়। আলোই Ba ale কারণ। আলোর অভাবে আধারের উৎপত্তি aay! যে কখনও আলো দেখে নাই, তাহার আধারের জ্ঞান হওয়া! BAST! আলোই আঁধারের জ্ঞান- দাতা। iets দেখিলে week যেরূপ আলোর বিষয় স্মরণে উদিত হয়, আলোও মেইরূপ আঁধারের বিষয় স্মরণ করাইয়া থাকে। আলো ও আধারে owe ঘনিষ্ঠ সম্বন্ধ যে, উহাদের একটাকে স্বীকার করিলে অপরটীকেও স্বীকার করিতে বাধ্য করে।



Leave a Comment