অদ্বৈতবাদ-বিচার | Adaitabad Bichar

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
উপক্রমণিকা - ত্ক্যান্ুলন্ধান | ৫ মঙের পরিপোষক ৷ কিন্তু এই সমম্বয়ের প্রকৃত রহস্ত, আধ্যাত্মিক জীবনে ইহার ফলোপধারিত্ব, পাশ্চাত্যদার্শনিকেরা আজিও সম্যক্রূপে হৃদয়ঙ্গম করিতে পারেন নাই।--বহুশতাব্দী পূর্বে আর্্যমহর্ষিগণ আধ্যাত্মি- কত!র উত্ত,গ্গশিখরে আরোহণ করিয়া জ্ঞানরাজ্যে যে শৃঙ্খলা, যে লাম্জস্ত উপগক্ষিত করিয়াছিলেন, পাশ্চাত্য বিজ্ঞানের বৈদ্যুতিক আলোক যাহার fasion পরাহ্ত হইয়াছে অধঃপতিত বিষয়মোহে অবরুদ্ধদ্বষ্টি আমরা ভারতহবাসী আজ তাহা! হাঁরাইয়া বসিয়াছি, yoga ae পরিত্যাগ করিয়া স্বেচ্ছাচারী হইয়া দাড়াইয়াছি; ইহা অপেক্ষা ক্ষোভের কথা, Berka কথা আর কি হইতে পারে ?--এই বিষম সময়ে, এই অন্ধকারাচ্ছন্ন ক্ষেত্রে, ক্ষীণবুদ্ধি স্বল্প সাধন মাদৃশ Refs, সর্বদরশশনশিরোমণিভুত শাঙ্কর-দশন ও বহুজন্মকতস্কব তপরিপাকবশে কথঞ্চিৎ অধিগম্য অদ্বৈতত্রম্ধতত্তের আপোচন। করিবে, ইহা fe উপহাসের বিষয় নহে ?--উপহাসের বিষয় বটে, faq আশ্বাসের কারণ না আছে এমন নহে ।-_বিনি বাক্য ও মনের অগোচর হইয়াও শব্দগম্য, অনস্তকোটি sate যাহার লীলাবিলাস, fafa বুদ্ধি ও শব্দের প্রেরক, qatenrya ন্যায় যাহার দ্বারা সমস্ত পরি- পুরিত, fafa অন্ধকারের জো্যোতিঃ, জগতের আশ্রয়, যিনি জ্ঞাতা cad ও তদতীত, যাহার sages করোতি বাচালং wg লজ্ঘয়তে গিরিং, সেই পরমানন্দস্বরূপ পরমাত্মা কিরূপে কখন স্বতঃপ্রকাশ আত্মস্বরূপ প্রকটিত করিবেন, কে বলিতে পারে ?-- আর যদি তাহা না হয়, তাহাতেই বা ক্ষতি কি ?-- “ais: তেন সমস্ততীর্থসলিলে HA দততাবনিঃ * « qe ব্রম্মবিচারণে ক্ষণমপি Cede মনঃ প্রান ats 1° ~~ eo”



Leave a Comment