তান্ত্রিক গুরু | Tantarik Guru

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
ean } | তান্ত্রিক গুরু ৫ PPDLPPLLIE DIL LLL LIS LLL LLLP PS ODDS লাল লালন তল পালাল হইতে ইন্দ্রিয় ও Sheers বিষয়, উভয়ের উৎপত্তি হইয়াছে। পুরুষই Cae ane, সহুথ-দুঃখাদি ya; ইনি অকর্তা, কোন MHZ করেন না, A বিশ্ব-ব্যাপারই প্রক্কৃতির wh এঁ প্রকৃতি ও পুরুষ পরস্পর নাপেক্ষ। লৌহ যেমন চুম্বক-নমীপস্থ হইলে নেইদিকে গমন করে, CHI প্রক্কৃতিও পুরুষ-নল্লিধানপ্রযুক্ত বিশ্ব-রচনায় প্রবৃত্ত হইয়া থাকেন। প্রকৃতিরই সাক্ষাৎ কতৃত্ব, ইহাই সাংখ্যদর্শনের মৃত, তজ্ঞন্ত পুরুষ দেবীর ক্রিয়াধাররূপে পদতলে এবং নেই অভিনয়েই কালীদেবীর মৃত্তি মহাদেবের উপর নংস্থাপিত। কপিল-প্রকাশিত প্রকৃতি-পুরুষের তত্ব পরিষ্কাররূপে সর্ববাধিকারি- নির্বিশেষে বুঝাইবার জন্যই পুরাণ ও তত্ত্রশান্তের প্রয়োজন হইয়াছে। প্রক্কতি-পুক্লষের নাকাররূপ তত্ত্রে-পুরাণে বণিত হইয়াছে। সমগ্র বেদ হইতে CART সন্ধ্যোপাসনা ও অন্যান্য বৈদিক seta পদ্ধতি বিধিবদ্ধ হইয়াছে, wat সাংখ্যদর্শন অবলম্বন করিয়| তত্তোক্ত উপাসনার প্রণালী ব্যবস্থাপিত হইয়াছে। say যোগের সর্ববনম্পংনম্পন্ন অতি বিশুদ্ধ rite কপিল ও পতগুলি মুনি যোগাঙুষ্ঠানের ভাবতত্ব যাহা বুঝাইয়াছেন, তাহারই কর্মজ্ঞানানুষ্ঠানে পূর্ণ wa “tg! উপনিষদে উপাসনার যে সকল মত ও রীতি দেখিতে, পাওয়া যায়, সামান্য ইতর-বিশেষ থাকিলেও তঙ্ত্রেও প্রায় CAT ব্যবস্থা বধিবদ্ধ হইয়াছে । বীজমন্ত্র এবং যন্ত্র, উপনিষং ও তন্ত্র, উভয় শাস্তেই আছে; সুতরাং তন্ত্র যে কোন আধুনিক কল্পিতশান্ত্র, এরূপ সিদ্ধান্ত করার কোন কারণ নাই | বেদ ও তত্ত্রোক্ত উপাসনা-প্রণালীর, উপর দৃষ্টিপাত করিলে সহজেই প্রতীয়মান হইবে যে, সময়ের পরিবর্তনে ARTA চিন্তাশীলতা এবং বুদ্ধি-বৃত্তির পরিবর্তনের সঙ্গে সঙ্গে TACIT রুচি ও অধিকারের



Leave a Comment