বইয়ের লেখক
বইয়ের আকার
7 MB
মোট পৃষ্ঠা
110
ধরণ
For Complaints/Suggesstions related to this material, please clickHere
বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)
(Click to expand)Se ee প্রসঙ্গ উপদেশের অনুবস্তা হইয়া! Alia বুদ্ধিকে অস্তরাত্মায় কেন্দ্রীভূত করিলে তীহার
অমল অন্তরে ল্রীভগবানের আবির্ভাব ঘটে। কিন্তু সেই আবির্ভাব যেন
চকিতের বিদ্যুৎ বিকাশ। অদর্শনে আর্ত নারদ আকুল হইয়া উঠিলে দৈববাণী
শুনিলেন, হে নিষ্পাপ, আমি তোমার ভঅক্পরাগ বৃদ্ধির awe তোমাকে দর্শন
দান করিলাম। যাহাদের অস্তরের মলিনত|া সম্যক অপমারিত হয় ন'ই,.
তাহাদের পক্ষে আমার দর্শন প্রাপ্তি মর্ঘট। তৃতীয় জন্মে তিনি aaa মানসপুত্ররপে আবিদ্ূূত হন। চিন্ময় দেহ
তাহার, চিরতরুণ তিনি । দেবদত বীণায্তে অবিরাম হরিকীর্তনপরায়ণ
দেবথি এইবার জগদপুরুরপে alias ত হইয়াছেন। সর্বমীৰে সমদর্শা তিনি।
অকপট ভক্তিপথযাত্রীর জাতিভেদ নাই তাঁহার নিকটে । সর্বত্রই তাহার
অবারিত গতি। ভক্তকেই সাহায্য কর] যেন তাহার ব্রত। কিন্তু তাই
বলিয়া কোন গৃহী, কি কোন সম্রাট, কোন রাজা বা রাজপুরুষ, কোন সন্ন্যাসী,
কি কোন ভিক্ষুক atta, করিলে কেহই তাহার দিব্য উপদেশ লাভে
বঞ্চিত হন নাই। বাঙ্গালার মঙ্গলকাব্যে Seta অবাধ মসঞ্চরণ। কাহিনী
কিন্বাযস্তীতেও নারদের আবির্ভাব বিরল নহে। কলহের দেবতারপেও তিনি
প্রসিদ্ধি লাভ করিয়াছেন। কিন্তু আমাদের চক্ষে ভক্ত ও সজ্জনগণের উপদেষ্টা,
সর্বভূতের হিতকামী-- একাধারে ভক্ত, জ্ঞানী ও নীতিমান, হরিউণগাননিরত
নারদের fous চির উজ্জ্বল ।