কঙ্কাবতীর ঘাট [সংস্করণ-৩] | Kankabatir Ghat [Ed. 3]

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
দ্বিতীয় অঙ্ক দ্বিতীয় ace বিশেষ পরিবর্তন প্রয়োজন হয় a) wy দুটো যায়গায় সীন্‌ ( scene ) সাজাবার স্মবিধার ay পরিবর্তন করা যায়। as পৃষ্ঠায় মুখার্জি “কোথায় গেল সেই পলাতকা; উম, উমা*-- বলে ঘর থেকে বেরিয়ে যাবে। শিলা “সতী Sarasa মেয়ে উমা! তারই খোঁছে তুমি সার! ভারতবর্ষ পাগল হয়ে ফিরছ! বাব, চলে যেও না! বলে যাও, উমা তোমার কে? কক্কাবতী তোমার কে ?”” এই নতুন কথা কটা বলে উপ তাঁকে অনুসরণ করবে। পরের eS বাড়ীর আর একটা ঘরে আরম্ভ হবে নন্দুয়া ও বংলীর প্রবেশের সঙ্গে | এই সিনের গোড়ায় “সতী কমঙ্কাবতী” গানের অংশ ব্যাক্গ্রাউও মিউজিক হিসাবে রাখলে ভাল হয়। seb পৃষ্ঠায় শিল] “আমি যাচ্ছি-আমি যাচ্ছি” বলে বেরিয়ে গেলে ওখানে সিন শেষ হবে। পরে ঘাটের WA সাজাতে হবে বলে ১১৮ পৃষ্ঠাব বাকী অংশ আর একটা ফ্ল্যাটসীনে ( flat scene ) অভিনয় হবে | এই সীনটাৰও গোড়ায় “ata সন্ধ্যাদীপের শিখা” গানটা Back- ground Music রূপে ব্যবহৃত হবে | আশা করি, এই মির্দেশগুলি মেনে চললে Bitrate নাটমঞ্চ ( Revolving stage ) ব্যবহার না করেও যে কোন CHAT সম্প্রদায়ের পক্ষে ”কন্কাবতীর ঘাট” অভিনয় Bal সংজসাধ্য হবে! ইতি- ষ্টার থিয়েটার কলিকাতা, Tet গুপ্ত ১৯৪৫



Leave a Comment