আহার ও ধর্ম্ম [সংস্করণ-১] | Ahar O Dharmma [Ed. 1]

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
আহাধ্য বিষয়ে শাস্ত্র, যুক্তি ও প্রত্যক্ষ প্রমাণ ১৭ RIMINI লাভ IN ION তা না পালন NINA NI NINA ADIN NININININVINIRN IN INI LIS ইহার ভাবাথ' এই যে--সেই YA পূর্মকালে কাহারও গৃহে কোৰ অতিথি অত্যাগত আগমন করিলেই তাহাকে অভ্যর্থনা করিয়! নানা প্রকার Aerts মাংস এবং দধি ইত্যাদি উত্তম খাদ্য দ্বারা গর মধুপর্ক প্রস্তুত করিয়! তদ্ব্ব'ার৷ সেই অতিথিকে এবং শ্রাদ্ধাদি কার্স্যোপ্- ATS এরূপ মধুপর্ক দ্বারা ব্রাহ্মণদিগকে পরিতোষরূপে ভোজ করান হইত। কিন্তু বর্তমানে তাহার সম্পূর্ণ বিপরীত ভাবে et কথিত ত্রাহ্মণগণ এরূপ অধিকাংশ স্থলে নিরামিষ তোজনেরই wee করে এবং কোন পুজা বা শ্রাদ্ধাদি উপলক্ষে মাংস না দিয়াই খীষ্ট নিরামিষ ভাবে দধি, দুগ্ধ, ঘ্বত, চিনি ও মধু ইত্যাদি দ্বারা অতি ক্ষুদ্র tee অর্ধ তোলা পরিমিত যে মধুপর্ক প্রস্তুত কর! হয় Slate diy বলিব গ্রহণ না করিয়। ফেলিয়া দেয়। সেই পুরাকালের মানুষ মরিয়া fare মাংসের লোভ সংবরণ shea থাকিতে পারিত না। কারণ মনুস্বতি ও বিষ্ণুপুরাণাদি ace নিযোক্ত শ্লোকের THT, মৃত পিতা মাতাদিগকে স্বর্গে তৃপ্ত রাখার wx শ্রাদ্ধে যে সকল TWAT Weyl রহিয়াছে তাহাই তাহার প্রকৃষ্ট প্রমাণ e তিলৈত্রী হিযবৈর্মাষযৈ রত্তিমূল ফলেন বা। দৃত্তেন মাংসৈ প্রীয়সন্তে বিধিবৎ পিতরে। নৃণাং । iA Teste ত্রীন্মাসান্‌ হরিণেন তু SAGA চতুরঃ শাকুনেনাথ পঞ্চ বৈ। AKA ছাগমাংসেন রৌরবেন নবৈব | দশমাসাংস্ত তৃপ্ত্যন্তি বরাহমহিযামিষৈঃ। শশকূর্ময়োঃ মাংসেন মাসানেকাদশৈব তু FRICAAS গব্যেন পয়সা পায়সেনচ।



Leave a Comment