For Complaints/Suggesstions related to this material, please clickHere
বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)
(Click to expand)কঃ পদ্ছাঃ। ‘
'তাহাই বা কে ৰলিতে পারে ? সে সময়েরও সীমা নাই ;
সে কষ্ট, কঠিনতা, কঠোরতারও সীমা নাই। জন্মের পর
জন্ম, শতাব্দীর পর শতাব্দী, যুগের পর যুগ কঠোর সাধনা
Siem যাইতে হইবে, তথাপি বোধ হয় পথ ফুরাইৰে না”
of পথের কষ্টই বা কত। পথের এ পাশে ও পাখে
মোহন দৃশ্য, মোহন স্বর, মোহন মুক্তি, মোহন” CNS I
sex, কি কষ্ট! মোহাচ্ছন্ন মানুষ, তাহার কি কষ্ট !
তাই কি কাহারো, তাই কি কোথাও, একটু দয়ামায়া একটু
কৃপা করুণ আছে * যে একটা যবৰপরিমিত পথ, একটা
মুহূর্ত পরিমিত কাল কমিয়৷ যাইবে । যাহাতে মিশিৰার
জন্য এত TS করিয! যাইতে হইবে তিনি স্পষ্ট shaw
বলিয়া দিয়াছেন--মানুষে কণামাত্র জড়ত্ব থাকিতে আমি
তাহাকে গ্রহণ করিতে attr a1 কেহ যে মধ্যস্থ
হইয়া, কেহ যে মুরুবিব হইয়া পথ , একটু ' কমাইয়! দিবে,
কষ্টের একটু উপশ্বম করিয়া face, সে উপায় নাই, সে * মানুষের প্রকৃতিই এই য়ে অনুরাগ মহকার্বে সে যাহার অনুধাবন করে
তাহা দ্বার! আকৃষ্ট হইতেছে তাহার এইরূপ অনুভব হয়--অনুধাবনার ফলে
অনুধাবন ক্রমে অধিকতর সহজ হয় বলিয়! ata Ua থাকে ৷ তগবানের
অনুধাবন করলেও Stel দ্বারা আকৃষ্ট হইতেছি, এইরূপ মনে an ইছাকে
যদি ভগবানের দয়! বা Berl করুণ) বল! সঙ্গত: হয় তবে Stats দর৷ বা কৃপা ””*
করুণ! আছে, নচেৎ নাই। কারণ যাহারই অনুধাবন করা যায় তাহারই এরপ
আকর্ষণ আছে ।