গীতা-ধ্যান [খণ্ড-২] [সংস্করণ-১] | Gita-dhyan [Vol. 2] [Ed. 1]

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
> রীতা-ধ্যান RS সঙ্গীতে যে পার্থক্য, MAG ও সংগ্রহে সেই পার্থক্য । অজ্ঞানীর ও জ্ঞানীর কর্মেও সেই পার্থক্য | কোলাহলও কণ্টস্বর, সঙ্গীতও SRA কোলাহলের মধ্যে শৃঙ্খল৷ নাই, ছন্দঃ নাই, একতানতা নাই। সঙ্গীতে তাহা আছে । কোলাহলে প্রত্যেকে কথা কয় নিজ প্রয়োজনের তাম্নিদে, Spr প্রয়োজন atten নিজের প্রয়োজন জাহির করিতে, সমটটিকে ছাপাইয়া ace দাড় করাইতে। AAs সঙ্গীতে কাহারও জয় পরাজয়ের প্রসঙ্গ নাই। কাহারও কণ্ঠের WASNT কাহাকেও লঙ্ঘন করিলেই ঘটে লক্ষ্যস্থানীয় একতানতার অপমৃত্যু । সঙ্গীতে সম্মিলিত লক্ষ্য হইল লয়-যতি-যুক্ত একটি রিশিষ্ট ছন্দ ও শৃঙ্খলার রূপায়ণ । RIG ক্ষুদ্র, বিশ্লিষ্ট, BIS! সংগ্রহ ব্যাপক, Wa ও “aS । AAG CHT মত অসংলগ্ন __লক্ষ খণ্ড। সংগ্রহ সঙ্গীতের মত সুমিয়ন্ত্রিত ate একক AMAL! অজ্ঞানের কর্ম খণ্ড আরও খণ্ড হইয়| জঞ্জাল পুঞ্জীভূত করে, জ্ঞানীর কর্ম সকল খণ্ডকে অখণ্ডতার ভূমিতে লহুয়া গিয়া Aiea একীভূত eat ইহাই জ্ঞানীর লোক-সংগ্রহ । '“কুধ্যাদ্বিদ্বাংস্তথাসক্ত- Posy লোকমসংগ্রহম্‌” (৩।২৫ ) | খণ্ডের মধ্যে অখণ্ড দর্শনই প্রকৃত জ্ঞান। গীতার ভাষায় frases মধ্যে অবিভক্ত দর্শন 1 'অবিভক্তং faery (১৮।২* ) | A-SI সমগ্রতা অনুভবই জ্ঞানীর মুখ্য কার্য্য। “সর্্বভুতেষু RAR ভাবমনব্যয়ম্‌: "ARS একটি অব্যয় ভাবের আপরোক্ষানুভূতিই জ্ঞান । . এই ভূমিকায় BIE ও জ্ঞানের WFR:



Leave a Comment