তীর্থঙ্কর | Tirthangkar

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
রোমা রোল1 3 পাশ্চাত্যের প্রতি বড় কবিই একথা মানেন। কাংজই এ ধরণের মিস্টিসিস্ম্কে প্রাচ্যের বৈশিষ্ট্য বলা চলে না। এর সঙ্গে চাই শুধু সর্বগৌরবা স্থযমা-_-যে মহৎ শিল্পের স্বভাব-সহচরী | GIS TAT শেষ জীবনে তাঁর শ্রেষ্ঠ সঙ্গীত কিন্বা ধরো ওয়াগনারের পাসিফালের দীর্ঘনিশ্বা' আত্মার এই BAW বেদনায় মহিমান্বিত হ'য়ে উঠেছে। তবে যে জীবন অপরের জন্যে নিজেকেও আহুতি দেয় তার গরিমার স্বীয় তৃপ্তি হ'ল তাদের Bey যাদের আছে আরো গভীর অঙন্ুভব-সম্পদ। এ সব পরীক্ষার মধ্যে দিয়ে গিয়ে মানুষ বেরিয়ে আসে যেমন আসে Em আগুনের মধ্যে দিয়ে--এরই নাম তো পাবন-শুদ্ধি।' আমাদের আত্মিক শক্তি সঙ্নদ্ধে কোনো সংশয় রেখো Aa? শক্তিই যে সব Wy; wt বড় কর্মের মূলে । আমাদের সব আগে চাই এই শক্তি : একথা শুধু যে বীটোভন্‌ বলেছিলেন তাই নয় বিবেকানন্দেরও এ বাণী। বিমা শক্তি কোনো বড় কিছুই হবার জো নেই : শক্তি থাকলে faces সন্তান অসম্ভব | ‘ সঙ্সেহে তোমার করপীড়ন করি CARTS রোমা রোল] ১৯২০ সালে BS মাসে আমার রোলার সঙ্গে প্রথম দেখা; সুইজর্সণ্ডের ছবির মতন একটি গ্রামে--শূনেক Hata তার সঙ্গে অধিকাংশ কথাবার্তাই হয় হিন্দুসঙ্গীত নিয়ে। তিনি আমাকে শোনাতেন পিয়ানো, আমি তাকে শোনাতাম হিন্দুসঙ্গীত। হিন্দুসঙীত সম্বন্ধে তিনি' কিছু জানতেন | বলতেন আমাকে যে খুব ভালো লাগে তার হিন্দুসঙ্গীতের বিকাশধারা। "বলতেন যে আমাদের সঙ্গীতের. আদর SIS যুরোপে হবেই হবে। তাই প্রায়ই আমাকে বলতেন.



Leave a Comment