মহাভারতম (শান্তি পর্ব্ব) [খণ্ড-৩৫] | Mahabharat (santiparv) [Vol-35]

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
অষ্টনবত্যধিকশততমোইধ্যায়ঃ ক্ষ TRAUB | দুঃখোপথাতে শারীরে মানসে চাপুযুপস্থিতে। যস্মিন্ন শক্যতে করত: THR নানুচিত্তয়েৎ [>I ভৈয্্যমেতদঃখস্তয যদেতন্ননুচিত্তয়েৎ | fouratn হি চাত্যেতি ভূয়ণ্চাপি প্রবর্ততে |২| প্রজ্ঞয| মানসং ছুঃখং হস্তাচ্ছারীরমৌযধৈঃ | এতদ্বিজ্ঞানসামর্থ্যং a বালৈঃ সমতামিয়ৎ [ol ee ed _ ভাবতকৌযমুদী ইদানীং ব্র্মণাভবিস্নপ্রচীকাবনাহ ছুঃখেতি। we শাবীবে বোগাদিভিঃ মানসে চ শোকা- দিভিঃ দখোপঘাতে উপস্থিতে সতি, calf ব্র্মলাভে বত্বঃ কর্ত্‌ংনশক।তে, তং দঃখোঁপথাতং নাহুচিস্তয়েংধ। অবজ্ঞয়া তং ছুঃখোপথাতং পবিহত্য তদ্যত্বমেব SHAS ভাবঃ hod তদচিন্তনমের দুঃখোপবাতনিবাবণোপায় ইত্যাহ ভৈযঙ্যমিতি। ভৈষ্যমৌষণম্‌ ২! তত্তোপায়ান্তবসাহ প্রজয়েতি। eal শান্তদ্রনমাজ্জিতবুদ্ধয। | এতদেব বিজ্ঞানস্ত বিশিষ্টবুদ্ধেঃ সামথ্যং শক্তিঃ। কিন্তু site শিশুভিঃ সমতাং তুল্যতাং ন Rats প্রাগ্গ্লাৎ। শাবীবে মানসে বা দুঃখে উপস্থিতে শিশুজন ইব ন feo ভাবদিতি Sta: pon ভাঁবতভাবদীপঃ ছুংখোপঘাতে ইতি। KIRA উপথাতে প্রাপ্যক্তে যোগে fer সতি শাবীবে ব্যাধ্যাদৌ মানসে শোকাদৌ চ afar ahs যত্ন! যোগাত্যামঃ PSs a শক্যতে,তং ছুখোঁপথাতং নামচিন্তয়েৎ ay বলিলেন-_“শাবীবির্ক বা মানসিক যে ছুঃখ উপস্থিত হইলে, মানুষ ব্রহ্ম" লাভেব চেষ্টা কবিতে পারে না, সে ছুঃখেব চিন্তাই কবিবে না ॥১॥ Bereta ইহাই Say যে, তাহা চিন্তা না কবা। কাৰণ, grea চিন্তা করিলেই তাহা উপস্থিত হয় এবং অধিকভাবে আসিয়া থাকে ॥২॥ মানুষ বুদ্ধিদ্বাবা মানসিক ছুঃখেব এবং ওঁষধদ্বাবা শাবীবিক Berta প্রতীকাব কবিবে; ইহাই বিশিষ্ট বুদ্ধিব ait; কিন্তু বালকেব সমমান হইবে না অর্থাৎ ছুঃখ উপস্থিত হইলে, বালকেব ata বিহ্বল হইবে Al yon -



Leave a Comment