স্বয়ংসিদ্ধা | Swayangsiddha

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
৫ aa faraসে id, শিক্ষা ও শক্তির ম্য্যাদা রক্ষার দীক্ষা লয় নাই, আত্মমযণ্যাদা সৃম্বন্ধেও FG) ছিল একান্ত সচেতন |তথাপি চণ্ডী প্রাতিবাসীদের sats পাইল না। সে ভাল ভাবিয়া যে Maes হাত দিত, তাহাতেই হইত তাহার নিন্দা । এ অঞ্চলে aise ঘরের নচ জাতির মেয়েরা বাড়ী বাড়ী বরাবর তাঁরতরকারী, মাছ প্রত্াত ফোর কারয়া বিক্রয় করে, তাহাতেই তাহাদের অন্নসংস্থান হয়। কিন্তু; মম্প্রতি দরবত্তী mee হইতে খোট্টারা ঝাঁকা ভাঁরয়া সহরের চালান আনাজ-পত্র বহয়া আনিয়া বিক্রয় সুরু করিয়া দেওয়ায়, পল্লীর অনাথারা মাথায় হাত দিয়া পড়িল, পল্লীবাসী-দর তাহাতে TAS নাই। AVA দেশ-দেশাস্তরের চালান) মাল পাইয়া তাহারা পল্লীর উৎপন্ন পণ্যের মায়া অনায়ামেই কাটাইয়া দিল। fee, চণ্ডী ইহা সাহতে পাঁরিল ari এ সম্বন্ধে কাহারও AALS TS না পাইলেও, এ মেয়েটি একাই বিদেশী ফিরিওয়ালাদের এমন বিব্রত ও নাকাল কাঁরয়া তুলিল যে, তাহারা গ্রামের fares আর মাড়াইতে সাইস কারল না। কিন্তু পল্লীসমাজে এজন্য BOTS নামে ATTA নিন্দা রটিল |পল্লীর মেয়েদের মধ্যে শিক্ষা বিস্তারের জন্য oles. মিশন সোমাইটাীর সৌজন্যে একটি মিশনারী eas গ্রামের সৌচ্ঠব বদ্ধ'ন কাঁরয়াছল | ছোট ছোট মেয়েরা এখানে লেখাপড়ায় যতটা ওস্তাদ না হউক, পাদরীদের অনুকরণে ATTA ছড়া কাটিয়া fermen’ ও দেবদেবীর বিকতে বণ'নায় aifsrs কৃতাবদ্য হইয়া উঠিয়াছিল ৷ মিস্‌ খণ্টকুমারী নাম্নণ এক সদ্য ব্যাপ্টাইজড: Ba) এই শিক্ষালয়টির তার পাইয়া এই অঞ্চলের বালিকা- fare অন্ধকার হইতে আলোকে লইয়া যাইবার জন্য উঠিয়া পাঁড়য়া লাগিয়াছিলেন | ছাত্রীদের লেখাপড়ার দিকে এই নবানা শিক্ষায়ত্রীর যত না আগ্রহ ছিল, তাহাদিগের wat চিত্তগলির উপর তাহাদের চিরাচারত ধর্ম ও আরাধ্য দেবতা সম্বন্ধে বিরুদ্ধ ধারণার সঞ্চার কাঁরতে



Leave a Comment