আলোক-তীর্থ [খণ্ড-১] [সংস্করণ-১] | Aalok Tirtha [Vol. 1] [Ed. 1]

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
ঠ ২য় অর্থ্যের--দ্বিতীয় পুষ্প সম্প্রদায়ীদের দ্বারা আধ্যত্মিক তত্ত্বের বিকৃতির aga) ‘eas ভূমি oF স্কুল সমুঝ পরে নহি ae’) Mm, শক্তি, cea কথার প্রকৃত অর্থ rage | “জিমি ite ferme...’ দুর্গাপূজার উৎপত্তি রহস্য, মূল উৎস। ক্কুত্তিবাসাদি রামায়ণকারদবের কল্পনার gel | বাল্মীকি Vs কৃত্তিবাস! wale রামায়ণ ছা কুতিবালী sated) বহু প্রকারের কুত্তিবাসী রামায়ণ। তৃতীয় পুষ্প (380—3¢9) ‘Blears অপ্রাক ত fran এই অপ্রাকৃত তত্ত্ব খণ্ডন। অন্ধবিশ্বাসের অন্ধকূপ হত্যা। কষ্টের প্রাকৃত দেহ SSS জন্ম ও তপস্যার বিবরণ। ভাগবত মতেই কৃষ্ণের প্রাকৃত জন্ম ST!) কৃষ্ণের প্রাকৃত ঢেহের অগিি সংস্কর। HT কৃষ্ণঃ--ত্যক্তাদেহংদিবংগতঃকফ্ থে পরমাত্ম] ছিলেন না তার প্রমাণ। বৈষ্ণবদ্বের sashes পরব্রদ্মের' কিঞ্চিত স্বতিওংশ! “ধড়াচুড়া মু্তির চিন্ময়ত্ব' প্রচার সম্প্রদায় সৃষ্টির অপকোশল। গীতোক্ত 'মম ময়ি মাম্‌* কথাগুলির ভাবার্থ। SITY 'আত্মাদেশ' এবং অহংকারাদ্ষেশ'। সংঘাত ge Vs স্বরূপ qe) স্বরূপ বোধের পরিবর্তে জড় মৃত্তি পৃজা মুঢ়তা | চতুর্থ পুষ্প (১৫৮--১৭১) 'ঞীক্‌ফণসন্দর্ভ' nator) BA গোস্বামীর ব্যাথা as ! SANT FAI ! মহামরত মতে FR অংশ « পূর্ণ ' নন। ভাগবতমতেও কষ্টের পূর্ণত্ব টিকে না। ্ীজীবের শাক fon মাছ ঢাকা !! ভাগবতই বলছে--ক্বষ্ণ ভূমাপুরুষেব অংশ! মহাতারত ও বিষ্ণুপুরাণ- মতে FH CONT মাত্র ! 'মৎ কেশো ভবিতা Bae [ ভাগবত ]' জ্রীজীবের ayy 'প্রমাদ' ও 'করনাপটব' !! &ীজীবাদি গৌড়ীয়দের 'অপ্রাক্কৃত' ছলনা! !!!



Leave a Comment