বিশ্বশান্তি | Bishwa Shanti

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
প্রথম অধ্যায় ৭ ভোগেরু সঙ্গে এমন জিনিষ রাথবে যাতে সে ভোগে ডুবে না যায়+ সেই জিনিষ ত্যাগ। মানুয ভোগ ক্রবে, আবার Hite wary) ভোগ না করলে যেমন ত্যাগ হয় না, আবার ত্যাগ না থাক্লেও ভোগ হয় all ত্যাগই ভোগের আসশ্বাদ বাড়িয়ে দের। ae দেই জিনিষই প্রকৃত ভোগ করে যাহা সে ত্যাগ করতে পারে। একখানি শীতবস্ত্র নিজের গ৷ থেকে খুলে পথের কাঙ্গাল ভাইটিকে মানুষ যখন দিতে পারে তখনই সে ARCA তাহা ভোগ Way । কাজেই ভোগের সঙ্গে ত্যাগকে রাখতে হবে | আবার ত্যাগের সঙ্গে ভোগকে না রাখলে চলবে না। শুধু ত্যাগের আদর্শ আদর্শই নয়। ত্যাগের সঙ্গে ভোগকে না রাখলে ত্যাগই হয় না। নিছক ত্যাগের আদর্শ fares ভোগের আদর্শ। ভোগ বন্ধন হবে এই ভয়ে যে মানুষ কোৌপীন পরে বসল, সে কৌপীনখথানিও ভোগ করে। যে কোৌপীন ত্যাগ wea একেবারে দিগম্বর সেজেছে সেও শরীর ধারণের ay আহার গ্রহণ seal কিছু না কিছু তাঁকে ভোগ করতেই হয়, না হ'লে তার বেঁচে থাকবার জে নাই । বৃষ্টির সময় তাকে আচ্ছাদনের তলে আশ্রয় নিতে হয়, নীতের সময় তাকে অগ্নির উত্তাপও ভোগ Ware হয়। মানুষ একেবারে ately বস্তুর ভোগ ছাড়া বাচতেই পারে না। শীতের সময় হয় তাকে ছাই মেখে আগুনের ধারে বসে থাকতে হবে, A হয় Away গায়ে দিতে হবে। দুইই ভোগ, একটা fase, aya উৎকরুষ্ট। শীতবন্ মানুষকে কষ্ট



Leave a Comment