তত্ত্ব-প্রকাশিকা [সংস্করণ-২] | Tattwa-prakasika [Ed. 2]

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
তত্ব-প্রকাশিক! | 'গ হইপারে। Ae] cA Fa, পতে WH, তৎপরে কারণ পরিশেষে মহাকাঁরণে উপনীত হইলে, ঈশর নিরূপিত হইয়া! থাকে |৬। কোন ব্যক্তির অতি মনোহর উদ্যান আছে। একজন দর্শক তন্মধ্যে প্রবেশ করিয়। দেখিল যে, ইহার কোন স্থানে আতস্ত্রের মার, কোথাও বা fap, *পেয়ার।, গে(লাপ- জাম প্রভৃতি বৃক্ষ সকল যথা নিয়মে fave রহিয়াছে | কোথাও বা গোলাপ, বেল, জাতি, চম্পক প্রভৃতি নান! জাতীয় পুষ্প প্রস্ক.টিত হইয়। দিক্‌ সমুহ স্বাসিত করি- তেছে। কোথাও পিঞ্জরাবদ্ধ পিককুল সময়োচ্তি ধ্বনি করিয়া শ্রবণ we পরিবর্ধিত করিতেছে, কোথাও বা wig, Syst, Sal প্রভৃতি ভীষণ জন্ত সকল অবস্থিতি করিতেছে ও স্থানে ২ নানাবিধ পুভলিক! সংস্থাপিত রহিয়াছে । দর্শক উদ্যানের শোভা সমন্দর্শন ofan কি মনে করিবে ? তাহার কি এমন মনে হইবে যে এই উদ্যান আপনি হইয়াছে ? ইহার কি কেহ স্ষ্টি কর্তা নাই! তাহ! কখন হইবার নহে। সেই প্রকার এই বিশ্বোদ্যানে, যে স্থানে যাহা স্বাভাবিক বলিয়। FS হইতেছে, Stal বাস্তবিক স্বভাব-প্রসূত নহে, বিশ্বকন্মার স্বহস্তের স্থিত পদার্থ ।এই দৃষ্টান্ত দ্বার। ঈশ্বরের অস্তিত্ব অতি wean উপলক্ধি হইবে 1 যাহারা পদার্থদিগের উৎপত্তির কারণ astace কহিয়। ঈশ্বরের অস্িত্ব সম্বন্ধে সন্দেহ করিয়া থাক্ষেন, তাহাদের এই aeta Prats সীমা বিশিষ্ট। কারণ মনুয্যদিগের মন বুদ্ধি ইহার অতীতাবস্থায় গমন করিতে অসমর্থ । তাহার] face অসমর্থ Bea] আপন FY জ্ঞান evs মামাংসাই জগতের চরম জ্ঞান afaal সাব্যস্ত করিবেন, ইহা যার পর নাই বালকের Srey tপরমহংসদেবের YRS দ্বার! এই জ্ঞাত হওয়া যাইতেছে যে, উদ্যানে পরি; ভ্রমণ কাণিন উদ্যান স্বামীকে তণায় agate করিলে কদাপি সাক্ষাৎকার লাভ হইবে al) Siac নিকটে তঁাহান্টে প্রা হওয়া যাইবে al Hal



Leave a Comment