বেদান্ত দর্শনম | Bedanta Darshanam

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
ভূমিক। ।. ৭. রা ten আমরা নেদবাসেব ¢Masl, এবং পর|শরের সমগমাময়িক বলিতে পারি । তন্মধো জৈমিনি অতীব প্রাচীন। Date হইতে অধ. aa একবিংশতিতম পুযামিত্র এই ব্রহ্মবিং vata নিকট যোগশিক্ষ! করিয়া মুক্তিলাভ ক্করেন, ইহা yard ও কালিদাসের TYR নামক কাবা পাঠ etal গিয়াছে।ইঁহাদিগের মধ্যে আশ্মবণা ভেদাভেদবাদী, ওঁড় লোমিও যেন বিশিষ্টাদ্বৈত* বদী। কাশকৃত্রই কেবল ALATA ইছাদ্বার বৈঠা ও অদ্থৈতবাঁদ প্রদর্শিত হটল। এই ER বিরোধহুূচক সতের মধ্যে STATA বাদরায়ণ CHA মতের পোষক, Stal Aare পাবিনীয়ের অধ্যাপক উপবর্ষাচার্য্য, বেদশাখা-প্রবর্তক নৌপায়নাথর্য এবং জনকের উপদেষ্টা অ্টাবফ্র, অবধৃতাচার্য্য দত্তাত্রেয়-পতৃতির atte নানাবিধ বাদব্চা- ate চলিত । তঙ্জনা উপনবর্ষাচার্য্য ধাঁদরায়ণকৃত বেদাস্তহুত্তের ভাষ্য প্রায় বিশি্াদ্বতমতের মবতারণা করেলন? কিন্তু বৌধায়নাচার্ ee ' বিশিষ্টাদ্বৈতবাঁদের অবতারণা করিয়া উত্তসত্রের Sra একটি বৃত্তি রচনা করেন. eee দতাত্রেয-প্রভৃতি মহর্ষি ও গরমহংসপরি্রাজকপুঞ্জয তুরীয়াতীত HAT নমন্ত অবধূতাচার্য/গণ কচিৎ প্রকরণগ্রন্থ, কচিং গীতা, ক₹চিৎ উপনিষদ প্রভৃতির উপদ্গেশচ্ছলে দেই অদ্বৈত-বাদের GR ও পুষ্টি করিতে থাকেন। কমে এ উভয়মতেরই প্রচার হইতে থাকে। কথনও কোনটি একটু বিশেষ প্রসার পায়, কোনটি একটু বিশ্রাম ভোগ করে, আবার কোনটি a সমান ভাবেই অন্যটির সহিত চলিতে থাকে। কালে দিশিষ্টাদ্বৈত-পিদ্ধান্তও নানা ' MAI ও নান] ভাবে প্রচারিত হয়। ওন্মধো বৌগাযন্নক্বত বৃত্তি অবলম্বন ল্য উমিলাচার্য্য ( চাকা ) একটি দায্য করেন। এই ভাযোর বাঁকাকার টতেছেন BRET 1 যামুনমুনি ও রামান্মজ এই মতেরই উপাসক। সেই: T বোম্তমুত্র অবলঙ্বনে ওঁডুলোমিসম্পানায়সিদ্ধ কোনও মহাত্মার গ্রব- So বি অবলম্বন ofa ন্ঠিারকাচাধা নদেদাস্তপারিজাতসোরভনামে +8 Stay করেন। এইরূপে দ্বৈতধারা প্রবাহিত। অৈচধারায় মহাডাগ বেবাযাস autantacaa শিষা বৈশম্পায়ন ; CaM.ছল নের ¢ নর শিয্য teary ইত্যাদি Hey খগু'গোড়পাদ এ ধারার শিবা



Leave a Comment