হিন্দুধর্ম্মের শ্রেষ্ঠতা | Hindu Dharmer Shreshthata

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
[৫1]তাঁহারা "TS জানিয়াছিলেন যে “একং সদ্বিপ্র। বহুধাবদন্তি Bite যমং মাতরিশ্বানমাহু এক সংপদার্থকে বিপ্র সকল অগ্নি, যম, বায়ু, এই সকল নামে উক্ত erat সেই আদিম আয্য্যগ্বণ ঈশ্বরের সহিত মনুষ্যের গাঢ় ava বুঝিতে পারিয়াছিলেন। ঈশ্বর মহুয্যের পিত৷ মাতা ইহা তাহারা . অবগত ছিলেন qe হি নঃ পিতা বসো ত্বং হিনো মাতা” তুমি আমারদিগের পিতা, তুমি আমারদিগের ats) | তাহার ঈশ্বরকে “সখা fore পিতৃতম!: পিতৃণাম* সখা, পিতা, পিতৃগণের মধ্যে পরম পিতা বলিয়। জানিতেন । তাহারা ঈশ্বরকে সখা বলিয়া জানিতেন; তাঁহার বন্ধুতা, তাহার সহবাস, তাহাদের অত্যন্ত সুখকর বোধ হইত ।* এই way তাহারা বলিয়া গিয়াছেন, ary সখ্যং weasel” তোমার বন্ধুতা অতি সুস্বাছু, তোমার নেতৃত্বও VAT | তাহার৷ আরো বলিয়াছেন,ত্বমস্মাকং তবাস্মি” তুমি আমার- দেরঃআমর] তোমার। এইত খুথ্বেদের কথাবলিলাম। উপনিষদে দেখা যায় থে তৎকালের afeal যেমন ঈশ্বরকে AAG দেখিতেন; তেমনি তাহাকে আত্মার আত্মান্মপে উপলব্ধি করিতেন। < তিনি আত্মার আত্ম?” এই পরন সত্য প্রাচীন হিন্দুদিগের হৃদয়ে প্রথম প্রকাশিত ছইয়াছিল | পিত৷ মাতা অপেক্ষা আত্মার আত্মা যে নিকটের সম্বন্ধ, তাহার মন্দেহ নাই। . এইরূপে ঈশ্বরের সহিত মনুষ্যের কি নিকটতম কি গুঢ়তম AI, তাহা উপনিষৎক্ষার খযিগণ সুস্পঞ্চরপে জানিতে সক্ষম হইয়াছিলেন | বৈদিক মংহিতাতে বাহাবস্তুতে ঈশ্ব- রের আরোপ দেখা যায়, উপনিষদে এই কথা প৷ওয়া যায়



Leave a Comment