বইয়ের লেখক
বইয়ের আকার
8 MB
মোট পৃষ্ঠা
198
ধরণ
For Complaints/Suggesstions related to this material, please clickHere
বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)
(Click to expand)মুখবন্ধ | “faafes সেবিতঃ af প্লিত্যমদ্বেষযরাগিভিঃ |
হৃদয়েনাভ্যহজ্ঞাতো Gl YT স্তন্মবোধভ*”” ॥ মনু “যে ধর্ম রাগ দ্বেষ লোভ মোহাদি চিতধর্ম হইতে প্রস্কৃত হয়
নাই; মুর্থ দুঃশীল পুরুষ প্রবর্তিত অজ্ঞানমুলক ইতরধর্শ্মের ন্যায়
যাহা কালে উৎপন্ন হইয়া কালেই লয় পায় না, পরস্ত স্বয়ং জ্ঞানস্বরূপ
বেদ প্রবর্তিত বলিয়। যাহা! অনাদি কাল হইতে চলিয়৷ আসিতেছে;
শান্ত্র-সংস্কতমতি প্রমাণ cio স্বরূপ কুশল বেদবিদ্ পবিদ্বান অথচ
অঙ্ষ্ঠানপর সাধুগণ চিরদিন যাহার অনুষ্ঠান ও আদর করিয়া
আসিতেছেন; যাহার সত্যাসত্য সম্বন্ধে হৃদয়ই বিশেষ প্রমাণ
ইতর ধর্মের ন্যায় যাহার অনুষ্ঠানে চিত্তের আক্রোশন নাই, raw
চিত্তপ্রসাদ আপনাপনি উপস্থিত হয়? সেই বেদপ্রমাণিত
শ্রেয়ঃসাধন ধর্যতত্ত্ব আপনারা অবধান করুন” | পুজ্যপাদ খযিগণ ধর্ঘমের যে সাক্ষাৎ চারিটি লক্ষণ নির্দেশ
করিয়াছেন যিনি অবিহিত seal সেই চারিটি লক্ষণ সমন্বিত HATS
আশ্রয় করেন--তাহারি যথার্থ ধর্মভান ও আত্মপরত্যক্ষ লাভ হয়।
ধর্শবের এই চারিটা লক্ষণ যথাড্রমে বেদ, “yfe, সদাচার এবং
আঁত্মপ্রসাদ। বেদের সম্যক্ জ্ঞানেই দ্বিজাতির চরম BIG
ভ্রমমজ্ঞান হয়- কিন্তু OY অধ্যয়ন করিলেই ব্বেদজ্ঞান whe cain