মহাভারতম (বন পর্ব্ব ) [খণ্ড-১] | Mahabharatam (Ban Parba) [Vol. 1]

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
পর্ববণি প্রথমোইধ্যায়ঃ ৮. নিরারস্ত! ef বয়ং পুণ্যশীলেহু সাযুযু । পুণ্যনেবাগ্পয়ামেহ ATM পাপে।পনেৰনাৎ ॥২৮॥ অসতাং white স্পর্শ.ৎ aR চ্চ সহাসনাৎ। ধর্মাচারাঃ প্রহীয়স্তে ন চ সিথধ্যস্তি মানবাঃ ॥২৯॥ বুদ্ধিশ্চ হীয়তে পুংসাং নীচৈঃ সহ সমাগমাৎ। মধ্যমৈর্মধ্যতাং যাতি শ্রেষ্ঠতাং atfe চোতমৈঃ ॥5৩০॥ যে গুণাঃ কীর্তিতা লোকে ধর্মকামার্থসংশ্রয়াঃ । লোকাচারানুসংযুক্ত। বেদোক্তাঃ শিষ্টসম্মতাঃ ৩১॥ "erect fafafet বয়ং নিরারস্তাঃ কিঞ্চিৎ need অকুর্বাণ! পি, পুণালীলেষু সাধুধু সংস্থষ্টাঃ Ae ইতি শেষঃ, ইহ পুপ্যমেব আপু রাম, পাপোপসেবনাচ্চ পাপমাগ্ন রাম abt WARS অসতাং জনানাম্‌, দর্শনাৎ, স্পর্ণাৎ, সংজল্লাদলাগাৎ, সহাসনাদেকজাব- wane, ধর্মাচারাঃ প্রহীয়ন্ধে। অতএব চ মানবাঃ ন সিধাযস্তি ধর্স্মসিদ্ধিং rere Ra বুদ্ধিরিতি। হাঁয়তে fren safe) লমাগমাৎ সংসর্গাৎ। মধ্যমৈরুত্তমৈন্চ ন্‌ ॥০* ভারতভাবদীপঃ eras: a নিরারত্ত। অগ্নিহোত্রাদ্ধকুর্বাণাঃ। অপি হি ta: “এতন্ধ স্ব বৈ তদ্বি- স্থানঃ পূর্বেহর়নিহোও্রং ন যুহ্বাঞ্চক্রিরে” ইতি শ্রৌতীং প্রসিদ্ধিং স্কোতয়তি, তৎসঙ্গাযনক্কাত্ম- faewrar কিময্িহোত্াছিনেতি cer net ন সিধাদ্কি পিদ্ধিস্চি্বপ্ুদ্ধিস্তাং ন atte aie খর্মাচারহীনত্বাৎ 1২৯--৩+॥ অবিষর়ঃ অপোচরৈরণরিচিতৈরিত্যর্থ:। ধর্মকামার্থসস্কবাঃ weit সম্ভব উৎপত্তিষেভ্যস্তে, শিষ্টানাং বেদপ্রামাণ্যবাদ্দিনাং সম্মতাঃ ost সমস্তাঃ সেবা কর! উচিত; কারণ, তাহাদের সঙ্গে থাকা শান্ত্রোপদেশ্রবণ অপেক্ষাও প্রধান 1২৭ আমর), ধার্মিক সংলোকের সঙ্গে থাকিয়! যদি কোন eats নাও করি, তথাপি wht লাভ করিব; আর nee সেবা! করিলে পাপই অর্জন করিব ॥২৮॥ অসৎ লোকের দর্শন, স্পর্শ, আলাপ ও একত্র অবস্থান করিলে ধর্ম ও সমাচার নষ্ট হইয়া যায়। সুতরাং মানুষ তখন সিদ্ধিলাভ করিতে পারে At seal নিকৃষ্ট লোকের সহিত mat করিলে মানুষের বুদ্ধি নিকৃষ্ট হইয়া যায়, মধ্যম লোকের সহিত mat করিলে মধ্যম হয় এবং উত্তম লোকের সহিত war করিলে উত্তম হইয়া থাকে soon, wh, অর্থ ও কামবিষয়ে লোকসমাজে যে সকল গুণ কৃথিত হইয়াছে এবং foo] Renee বাতি:::পি। [০১]..-লোকাচারেমু সভ্ভুতাঃ*'ব কা. ২



Leave a Comment