রহস্য-রহস্য | Rahasya-rahasya

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
এক কি > “অ” আর “3” অর্থাৎ স্বর ও ব্যঞ্জন। এই ছুইটা.বর্ণ যাইলে “a” Tah “অজ্ঞ! “বিজ্ঞ ও 'সংজ্ঞ” যায়। আঃ এই কয়েকটা যাইলে নিত্য অর্থাৎ Ss অক্ষয় 3 অব্যয় হয়। were cate হয় ব্যোম হইতে ক্ষিতি পধ্যস্তকে মায় কহে । মায়া ও কায়া as, পঞ্চ মহাভুতের উপর ‘aA’ | কাজেকাজেই ব্রম্ম, অজানিত, বা Ss ইত্যাদি সবষ্ট এক | wae, সংজ্ঞাগুলি একর্থ sq) সংজ্ঞার তফাৎ মাত্র হইল। ইহাতে প্রকাশ পায়না fe যে সংজ্ঞা হইতে সংজ্ঞা হয়! যদি ইহ ঠিক হয় তাহা হইলে পরবং দর্শন হয় ইহা প্রমাণ হইল | কেহ কেহ এই ব্যাপারগুলিকে ‘gn’ ও ‘Atay কহেন। কেহ কেহ বা Za’ ও fet, “প্রকৃতি' ও ‘yay’ বা ‘fay’ ও ইচ্ছারপিনী শক্তি” কহেন, এই রকম কৃত মহাজন যে কত প্রকার faotafe খরচ করিয়া স্থকৌশলের দ্বারা পূর্বাপর লিপিবদ্ধ করিয়া গিয়াছেন, ইহ বলা বা লেখা সম্ভবপর নয়। কেন না TABS বিভূতি অনস্ত। তবে মানব feta জন সাধারণের ভিতর প্রচলন থাকা বিধায় প্রত্যক্ষ। এবং সেই হেতু ইহা পপরবং দর্শন' ও সত্য বলিয়া কথিত ইহা প্রমাণ হইল। প্রত্যক্ষ হইলে সকলকার আদরণীয় হয়। আবার সকলকার আদরণীয় হইলে “গুণ ও 'সংখ্যা' হইয়া বাক্যের ফাঁকির কেল্লার দ্বারা বাড়িতে বাড়িতে কল্পতরু হয়। আর



Leave a Comment