মহাভারতের কথা | Mahabaretar Katha

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
b শীমন্তগবদগীতার সঙ্গে মহাভারতের মৌলিক সমন্ধের ale গ্রন্থকার পাঠকের gis সঙ্গতভাবেই আকৃষ্ট কারয়াছেন। উদ্যোগপর্ব মহাভারতের সার' এই প্রাচীন বচনটি অস্বাকার না কাঁরয়াও TCS পাওবদের জীবন ও যুদ্ধ প্রদ্থাতর ক্ষেত্রে আঁধক মহত্ত্ব দিয়াছেন। bot! তথা মহাভারতীয় ধর্মের নাঁত্যাঁ্ব অথচ তলম্পশ্য বিবরণ পাঠককে আকৃষ্ট করে। GH গণতান্তক পাঁরবেশে বৈবাদ্ধ লাভ করিয়া, উহার ga গাঁতকে বোযুত্ত কাঁরয়৷ এবং সর্বতোভাবে উহার লীবৃীদ্ধসাধন করিয়াও ভগবান্‌ Age মেষ দিকে রাজতন্ত্রের আনুকূল্য কেন কাঁরলেন, ইহার কারণটি বর্তমান গন্ধে ইিতমাত্রে দেখান হইয়াছে। ভারতযুদ্ধে সারা দেশের রাজন্যবর্গের যোগ দান যে কেবল ধর্মযুদ্ধে মরণের ফলে মোক্ষলাভমার্র নহে, পুরুষানুহ্রামৰ দ্বন্দ্ব ও জাঁটল Aas পারাদ্থাঁতও যে ইহাতে বিশেষ ইন্ধন যোগাইয়াছে, এক গ্রন্থকার স্পর্চ কাঁরয়া দিয়াছেন | মহাভারত এক সংহিতা A গ্রন্থ। ইহার কোন মোক দার্গানক সিদ্ধান্ত আছে কিনা এ সম্পর্কে UTS বিশেষজ্ঞের! ATTA || বর্তমান গ্রন্থে এ বিষয়ে একাট অর্থবহ Sire দেওয়৷ হইয়াছে। গ্রন্থকার লীমত্তগবদগীতার সদ্ধান্তগুলিকে .এই মহাগ্রন্থের মূল দন বলিয়া গ্রহণ করাই Glaze sea ঁছুর কাঁরয়াছেন। মহাভারত এক যুগাসান্ধর ইতিহাস ।' ইহাতে ভারতসভ্যতার মূল WY অবিকৃত থাকিলেও অনেক Sig ইহা হইতে sien গিয়াছে আবার অনেক নূতন পত্রের Bee হইয়াছে। AMS ক্ষেত্রে এই সংরক্ষণ, গ্রহণ ও বর্জনের চিন্ন সংক্ষপ্তবূপে শরীমন্তগবদগীতায় এবং বিস্তৃত ব্যাখ্যার সঙ্গে মহাভারতে Baye! উদাহরণস্বরূপ পূর্বযুগের জাঁতব্লাহ্মীণ্যবাদের স্থানে শ্রীমদ্‌ ভগবদগীতার APY PATA আজগরপর্বে তথা Teer প্রকরণে বিস্তারলাত কাঁরয়াছে। সমিদ্ধাম কর্মবাদ মহাভারতের নান৷ আশে ব্যাখ্যাত হইয়াছে। মহাভারতের ier চাঁরত্রে sce ্থিতপ্রজ্পের উদাহরণ প্রত্যক্ষ হয়। এই Bro অনুসারে মীমত্তগব্দগীত! অধ্যয়ন কাঁরলে ব্চুব্যাখ্যাঁবদ্রাস্ত-পাঠক উহার মূল WI সন্ধান পাইবেন। বহু মহাভারত ব্যাখ্যাকার AMAT বাঁলয়াছেন ভারতে AK ভার্নতার্থশ্চ sey: গাঁতায়াম্‌। aes aan মহাভারত হইতে she apace উৎপাঁটিত কাঁরয়৷ দিলেও বাকী মহাভারত হইতেই উহার পুনঃ asa কর! সম্ভবপর | আশ! কার, বিষয়টি সুধী মহলের GS আকর্ষণ করবে। মহাভারতের bisa চিত্রশালায় বিধৃত নানা pistes অনালোচিতপূর্ অনেক দিগন্ত বর্তমান গ্রন্থে ATRL. মহাত্মা বিদুন্বের menial প্রজ্ঞা



Leave a Comment