ভগবৎ-তত্ত্ব ই আপ্ত-রপ্ত | Bhagabat-tattwa O Apto-tattwa

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
( 9) বিষ্ণু সকলের হৃদয়ে বিরাজিত দৈব সম্পত্তি হইতে নরগণের ক্ষমা ও অহিংসা উৎপন্ন হয়, ক্রোধ লোভ হইতে নরক হয়, অশৌচ ও অনাচার আপ্ডরিক সম্পত্তি হইতে জন্মে । অনুদ্বেগকর বাক্যই সত্য (ঙ Gee এই ত্রিবিধ নির্দেশ, ব্রঙ্মের অবগতিকর কর্শ্বের ফল তিন প্রকার। অনিষ্ট, ইট মিশ্র; অত্যাগীগণের পরলোকে এঁ সকল ফল ভোগ হয়; কিন্তু সন্ন্যাসী- গণের কোথাও হয় না। এক জ্ঞান সাপ্থিক, পৃথক জ্ঞান রাজস, তৃতীয় জ্ঞান Sia) অকাম কর্ম সাত্ত্িক, কাম্য কর্ম রাজস, মোহ হেতু যে কর্ম তাহাই তামস। যাহা দ্বারা এই অখিল ব্যাপ্ত হইয়াছে সেই বিষ্ণুকে কর্ম মন ও বাক্য দ্বারা সর্বদা সর্ববাবস্থায় অর্চনা Shin সিদ্ধি প্রাপ্ত হও। যে মানব ব্রম্মাদি we পর্য্যন্ত জগৎকে বিষ্ণু বলিয়া অবগত হইতে পারে সেই SITES ভাগবৎ মানব নিশ্চয়ই সিদ্ধিলাভ করে। ( প্রমাণ অগ্নিপুরাণ )। 221 ভগবান বলিলেন, একমাত্র আমি বিষ্তুরূপ ইহা জানিয়া জীবগণ মুক্তি লাভ করে। যে শরীরকে ক্ষেত্র বলিয়| জানে সে CHAS বলিয়া উক্ত হয়, বিষ্ণুর সমান ধ্যেয় পদার্থ নাই যাহাতে সকলি আছে ও যাহাতে তাহার সকল রহিয়াছে; যিনি wate, অনির্গদেশ্য, স্থপ্রতিঃ ও পরম তিনি @ ব্রহ্ম fap পরাংপর স্বরূপে সকলের Baca বিরাজিত | বিষ্কুকে সকল বলা যায় যাহা হইতে ৭আর পুনরাবর্তন করিতে হয় না সেই বিষ্ণুই পরম ব্রহ্ম । যে বিজ্ঞানবান্‌ ব্যক্তি, নিয়ত যোগযুক্ত, মনে অবস্থান করে না বিষ্ণুর পরম পদ প্রাপ্ত হয় অর্থ হইতে মন, মন হইতে বুদ্ধি, বুদ্ধি হইতে জীবাত্মা, Hara হইতে মহান্‌, মহান্‌ হইতে অব্যক্ত, এবং অব্যক্ত হইতে পুরুষ CHS) পুরুষেব পর আর কিছুই নাই, যাহার অধিল ভাব বিষ্ণু, পাপ তাহাকে পীড়া দিতে পারে না। মহাযজ্ঞ সকল না করিয়া এবং পিতৃ সেবা! না করিয়াও Sete al করিলে সে ব্যক্তি পাপ তাজন AA | সকলের অত্যন্ত কারণ বিষ্ণুকে ধ্যান করিলে সে কখনই



Leave a Comment