বইয়ের লেখক
Haridas Siddhanta Bagish Bhattacharya - হরিদাস সিদ্ধান্ত বাগীশ ভট্টাচার্য্য,
Krishnadwaipayan Bedabyas - কৃষ্ণদ্বৈপায়ন বেদব্যাস
Krishnadwaipayan Bedabyas - কৃষ্ণদ্বৈপায়ন বেদব্যাস
বইয়ের আকার
27 MB
মোট পৃষ্ঠা
632
For Complaints/Suggesstions related to this material, please clickHere
বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)
(Click to expand)Aaa পঞ্চপঞ্চাশ্দধিকছ্বিশততমোইধ্যায়ঃ । ২৫৭৭ আমায়বচনং সত্যমিত্যয়ং লোকমংগ্রহঃ |
আম্নাযেত্যঃ পুনর্বেবদাঃ প্রহ্থতাঃ সর্বতোমুখাঃ ॥৯)
তে Che সর্বগ্রমাণং বৈ প্রমাণং হৃত্রবিদ্যতে |
প্রমাণেইপ্যপ্রমাণেন বিরুদ্ধে শান্ত্রতা Fes [১০]
ety faulty বলবর্তির্না রাত্মভিঃ | aa বিক্রিয়তে সংস্থা ততঃ ah প্রণশ্যতি Wont 'ভাবতকৌমুদী বেদাবৈবমেয স্বৃতেবপি বৈষ্ম্যমাহ আম্নায়েতি। আয়ায়স্ত cara বচনম্। লোকানাং ম*'ধ্রহো
বিশ্বাস: । বেদ জ্ঞানকাবনীভূতাঃ yom, প্রন্থতা নির্গতাঃ vay তইতি। Samos, সর্বপ্রমাণম্, oa অত্র স্বতিঘ্বপি emit প্রামণ্যম্, বিদ্বতে
স্বতীনাং CATES | aa যুগে যুগ বৈষগ্যাৎ অপ্রম![ণেন cama সহ বিকদ্ধে প্রমাণে স্বতি-
শাস্ত্রে Ret শান্ত্রতা কুতোহপি cart, অগ্রমাণীভূতবেদমূলকত্বাৎ orl তথা চ “ওদুদ্বরীং
স্প্ষ্টোদ্গায়েং ইতি শত্যা গুদুদ্ববীন্পশশে। বিহিতঃ, Squat সর্ব বেষ্টরিতব্যা, ইত্যৌদুম্ববীবেটনং
বিদধত্য স্বৃত্যাচ স স্পর্শে! ব্যাহত ইতি শ্রুতিস্বত্যোরবিবোধ Gena ১৭ ধর্ণন্তেতি। সংস্থা অবস্থা। যথা বিশ্বামিত্রযত্রে বাক্ষমক্কতা বিক্বতিঃ, পবঞ্চ নাপি লুপ্ত |
ere ত্য বিক্বতেঃ প্রণাশাভাঁবে ধর্ণা ব্যাথাত এবেতি ভাবঃ ॥১১॥ ভাবতভাব্দীপঃ অনবস্থিতত্বাদিত্যাহ--বেদেতি ॥৭-৮॥ tees] লোকবঞ্জনমাত্রং বেদযস্ত্যায়ায়ার্থমিতি।
বেদাঃ TOU Pn CHAAR | অত্র Bey প্রমাণং প্রমাণত্বং প্রমাণং শ্রুতিনিবপেক্ষত্বাৎ;
অগ্রমাণং স্বতিমু'লশ্নুতিসাপেক্ষত্বাং, তয়োঃ পবস্পববিবোধে “Boral AHI বেষ্টরিতব্যা উদুম্ববীং
স্পষ্টোদ্গায়েদিতি তত্র বে্টনস্থৃতিঃ সাপেঙ্গত্বাদপ্রমাণ*' চেৎ তৎসামান্য'ৎ সর্বাপি স্বতিব-
ant ততশ্চ তন্মুগভূতায়াঃ ধ্ুতেবপ্যপ্রমাণত্বেন বিনিগমনাবিবহাৎ প্রত্যক্ষাপ্রত্যক্ষয়োবপি
সত্যোবপ্রম!ণ্যমিত্য!চ-_প্রমাণেংগীতি ison ধর্ণান্তেতি । সংস্থা স্বরপং, জনমেদয়াশথমেধে তাস লাই eRe Nn es সেই জন্যই সত্যযুগে একপ্রকাব oF, ত্রেতাযুগে আৰ এক প্রকার ধর্ম, দ্বাপব-
যুগে Sea প্রকার ef এবং কলিযুগে অন্যবিধ ef | Toate মনে হয় যেন' মুনিবা
লোকেব শক্তি অনুসারেই ধর্ম প্রবৃত্তিত করিয়াছেন wea ব্যেবাক্য সত্য ইহাই লোকেব বিশ্বাস, আবাব wefan স্মৃতিশান্ত্রমকল সেই বেদ হইতে নির্গত হইয়াছে vse
সুতবাং সেই cat যদি প্রমাণ হয়, তাহা হইলে স্মৃতিরও প্রামাণ্য হইতে পারে। কিন্তু সই বেদ যুগে যুগে বিভিন্ন প্রকাব বলিয়া অপ্রমাণ, তাহার সহিত
DAS Borie বিকদ্ধ হইলে' সে স্মৃতিশান্ত্রে শান্ত্রত্ব থাকে কি করিয়া 11১%॥ ৩২৩
i 2