রামতাপনীয়োপনিষৎ | Ramtapaniyopanishat

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
২য়, খণ্ড। | পূর্বভাগঃ | > cateraty cree বিগ্রছো যন্কল্পনা। বিনা WHI চেৎ পূজা দেবতা ন প্রসীদতি yo 1 স্বভৃর্জে্যোতির্ময়োইনস্তরূপী স্বেনৈব Stars | জীবত্বেনেদমোং যস্য সুষ্টিদ্ছিতিলয়স্য চ ৪ ॥ ee সেতিসা WFAA GST পুশ্রত্যক্ষাত্মকন্ত মূর্ত্যাত্মকস্ত মূলস্থুলব্যুহা- ত্মকন্ত বা অন্ত দেবস্ত বিগ্রহঃ শরীরং যন্ত্রস্বদেবানাং মেনারূপত্বাৎ Sy সেনাদিকল্পসনেতি cos সর্ব্াদেব-শরীরমিত্যর্থঃ। অথবা সঃ মঞ্জঃ away নির্ভয়স্ত দেবস্ত রামস্ত বিগ্রহঃ শরীরং “মূর্তিং মূলেন কল্পয়েং” ইতি স্বতেঃ ততো যন্ত্রকল্পনা কর্তব্যা aye বিধিঃ। অকারণে বাধক বিনেতি ॥ ৩ ॥ দেবস্বরূপমাহ স্বভুরিতি । স্বয়ম্‌ অন্তনিরপেক্ষঃ Safe বিদ্যতে Wee cartfeta: atest অনন্ত? দেশতঃ কালতশ্চ পরিসমাণ্চিরহিতঃ | BAB ইত্যেব বক্তব্যে রূপীতিপদং রূপবত্ধেইপ্যনস্ততাব্যাহতিহুচনার্থম্‌। স্বেনেব ভাসতে নত্বন্তেন স্বপ্রকাশত্বাৎ অথচ স্বভৃঃ বিন্দুঃ জ্যোতির্ময়ঃ আছে এবং প্রণব সেই grt বাচক বলিয়া এ প্রণব সকলের বাচক হয়। সেই রামমন্ত্র ও ব্রহ্মাভিধায়কবিধায় সর্ব্ববক্তব্যের বাচক হইতেছে 1২ ॥ - দেবতার যে মন্ত্রকল্পনা, তাহাও FIV উভয়াত্মকবাহের শরীরস্বরূপ, অর্থাৎ যন্ত্রই সর্বাদেবতার TS MAT মেই রামমন্ত্রই নির্ভয় রামদেব- তার মুর্তিকপে পরিকল্পিত হইয়া থাকে, অতএব অবশ্য যন্ত্রকল্পনা করিবে। যদি যন্ত্রকল্পন| না SAH কেহ CAR দেবতার পুজা করে, তাহাহইলে দেবতা তাহার প্রতি প্রসন্ন হয়েন না os এইক্ষণ পরংব্রশ্ধ রামের TAA কীর্তন করিতেছেন, foray, অর্থাৎ তাঁহার উৎপত্তি ay নিরপেক্ষ, জ্যোতির্ময় এবং অনন্তরূপী, অর্থাৎ কোন দেশে ও কোনকালে Stata পরিসমাপ্তি নাই। তিনি স্বয়ং প্রকাশ পাইয়া থাকেন, অপর কেহ তাঁহাকে প্রকাশ করিতে পারে ais তিনি



Leave a Comment