বইয়ের লেখক
বইয়ের আকার
13 MB
মোট পৃষ্ঠা
282
ধরণ
For Complaints/Suggesstions related to this material, please clickHere
বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)
(Click to expand)ate | ৩ না এবং কোন প্রতিকারের চেষ্টাও করে a) তাহারা যেমন
পুরুষকার দ্বারা বর্তমান অবস্থার উন্নতি করে না, SAX ভবিষ্যতের
ay, WAI জন্যও সঞ্চয় করে ali তাহারা হুয় অজ্ঞান
এবং দরিদ্র, না হয় উপার্জনশীল কিন্তু অপব্যয়ী। তাহারা হয়ত
বিলাসী এবং ওদরিক wont: হয় তাহারা “যত্র আয়তত্রর ব্যয়* করিয়া
ফেলে, না হয় বিলাদের বস্তু ক্রয় করিয়৷ এবং মধ্যে মধ্যে ভোজ firal
ও উৎসব করিয়া আয় অপেক্ষা অধিক ব্যয় sia বসে। এমন
অনেককে CHA যায়, যাহার একদিন খুব Tess এবং ব্যয়সাধ্য
ভোজনে , উদ্বর ও রসনার তৃপ্তিসাধন করে কিন্তু, পরদ্বিন অতিকষ্টে
শাকান্নের সংস্থানে সমর্থ হয় এবং একদিনের অমিতব্যয়ের ফলে
সমস্ত মাসটাই ভাল খাইতে পায় all এই সকল লোক কখন
লক্ষ্মীলাভ করিতে পারে না এবং খণের দায়ে ইহাদিগকে চিরকাল
গ্লারমুখাপেক্ষী হইয়া থাকিতে হয়। কেবল সঞ্চয় অর্থে খদ্ধি বুঝায়
না বটে, কিন্তু, সঞ্চয়েরী' অভ্যাস হইতেই খথদ্ধি সহজসাধ্য হয়।
অপরপক্ষে, SIMA as ও চরিত্রহীন হইয়৷ কেহ খদ্ধিলাভ
করিতে পারে না। জ্ঞান, শিক্ষ! এবং at, খাদ্ধির চিরসহচর | অসভ্য
সমাজের Seis ate । অদস্ধকারের মধ্যে অগ্রসর হইবার পথ পাওয়া
যায় না, কিন্তু, জ্ঞানের আলোকে--ধর্যের আলোকে-_সভ্যতার
আলোকে--উন্নতির পথে, afer পথে--লোকে সহজেই অগ্রসর
হইতে পারে। সুতরাং দেখা যাইতেছে যে, সর্ব্বতোমুখী উন্নতির
নামই খদ্ধি। শারীরিক, মানদিক এবং আধ্যাত্মিক উন্নতি, জ্ঞান
বিজ্ঞান ও সভ্যতার উৎকর্ষ, ব্যক্তিগত, গার্হস্থ্য, সামাজিক ও জাতীয়