কূট্টনীমতম | Kuttanimatam

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
» (topics) বিচ 1 (১) সহায-গল্যাগম্-চিত্য। (২) গযা-কারণানি, (৬) উপাবত লবিযি, (9), কান্তামুবতন) (৫)- অর্থাগযোগায়ঃ, (৪) বিরত সিছানি, (৭) বিরক্ত প্রতিপত্তি, (৮) মিন্কাসনপ্রকারাঃ, (a) বিদীর্-প্রতিমন্ধানম্‌, (১০) লাতবিশেষঃ, (>>) অর্থানর্থানুবদ্ধ সংশযরবষিচায়াঃ এবং (১২) বেস্তাবিশেষবাঃ। «AB সাধারণতঃ তিব্ধি--(ক) একপরিগ্রহা, (ধ) অনেক পরিগ্রহা ও (গ) অপরিগহ।। এই কান্যে কেবলমাজ এক পরিগ্রহা বা একজনের রক্ষিতা Cutz. বিষয় মূলতঃ আলোচনা করা ₹ইরাছে। বেষ্তাপন্লীতে বিট ও নেস্তাগণের আলাপের = অপরিগ্রহা costa Oxted আছে কিন্তু অনেক পরিগ্রহার কোন উন্বাধ্রণ ate | .* বাৎণ্তারন বপলিযাছেন--*বেস্তানাং গুরুষাধিগমে safes fen afte” অর্থাৎ ব্স্োদিগের পুরুষগ্রহণে রতি ৰা রুচি এবং ভাহাদের gfe (profession) ছুষ্টির প্রথম অবস্থা হইতে চলিতেছে। এবং “রতিতঃ প্রবতনং স্বাতাবিবং saa মর্থার্থম্‌* অর্থাৎ রতি বা! সড্ভোগেচ্ছা হইতে যে পুরুষগ্রহণ প্রবৃত্তি তাহা স্বাভাবিক কারণ যৌবনবতী নারী স্বভাববশেই পুরুষকে আকাংক্ষা করিবে কিন্তু ্থোপার্জনার্থ থে প্রবৃত্তি তাহা sian) ুন্দরসেনের প্রতি হারলতার প্রবঙন 'রতি' হইতে এবং তট্টপুত্রের প্রতি মালতীর ব৷ সমর Sry প্রতি মঞ্জরীর claws অর্থের নিমিত্ত বাৎস্ডায়ন বলিয়াছেন" যাহারা নায়কগণকে GEIR আনিতে পারিষে, অন্ত costs নিকট যাইতে দিবে না, স্বীর অর্থক্ষতিয় প্রতিকারে সক্ষম ও 17 পুরুষগণের HATA হইতে রক্ষা করিতে পারিবে ভাহাদিগকে ‘neta’ করিবে” ' ছ্বামোদর গুপ্ত এরপ কোন সহায়ের বর্ণনা করেন নাই কেবল দৃভীর দ্বার! অতি- যোগের কথা বলিয়াছেন এখানে সামান্ত! নায়িকাকে পরকীয়ায় ভার eesti মনে ual পগমাটিস্ক! প্রপজে কবি em হইতে ৮৮ আর্ধায় 'ভট্টপুজ চিন্তামণি'য বর্ণনা করিয়াছেন কিন্তু 'অগমাচিস্তা' বর্ণনা করেন নাই। গমন কারণ' সম্বন্ধে মালতীর কথায় অর্থোপার্জনের ঈদিত দিয়াছেন মারে আর কিছু বলেন ate | qestm বলেন অর্থলাত, অনর্থ-প্রতীযাত ও Ase অভিগমনের কারণ। 'ছারলতা' উপাখানে mma কারণ হইতেছে ‘Aw’ এবং অন্ত Ge ক্ষেত্রে 'অর্থলাভ'। উপাবতন-লন্বন্ধে বাৎস্তায়ন বলিয়াছেন--"গম্যনায়ক he উপস্থিত হইয়া উপম্ত্রণ করিলেও NEMA সম্মত হইবে al” * এক্ষেত্রে তাহার বিপরীত হইয়াছে--নায়িকাই eel পাঠাইয়া নায়ককে উপমন্ত্রণ করিতেছে গত: টা ক্ষেত্রেই একই ব্যাপার। মালতাঁয় উপাবত ন-বিধিপ্রসঙন্গে Wy po হইতে ১০১. পর্ন qe) পেরণ TA FOG, দৃতী কতৃক মালতীরাবিরহ বর্ণন, যালতীর গুণবর্ণন, eel কতৃক নায়ককে #2 বাব] প্রয়োগ ও পরে তাকে AIT করণ গ্রাডৃতি বিশয়- তাবে বর্ণনা করিয়াছেদ। গ জীতি বোগের বিধি সম্বন্ধে testes বলপিতেছেন--লাবক, কুকট ও crags, ওকলারিকাপ্রলাপন, corey ও কলা-ব্যপরেশে Aone নায়ককে নারিকার ge আনন করিবে! কিবা নায়িকাকে নায়কের sce লইয়া বাইধে। wine



Leave a Comment