শ্রীমদ্ভাগবতম (সংখ্যা-১) | Shrimatbhagabatam (Skanda-1)

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
sH1s a) - ্জীমদ্বাগধতম্‌ . —— বিশ্বনাথ চক্রবর্তী | গোবিনাং সচ্চিদাণন্দবিগ্রহহ। বৃন্দাবনস্তরতূরুহতলাসীনমিতি গোপালভাপনীশ্রুতেঃ | অর্ধমাত্রাত্মকে! রাঁমো ব্রম্মানন্দৈকবিগ্রহ ইতি রামতাপন্যাশ্চ। খতং ATR I a পুরুষং নৃকেশরিবিগ্রহমিতি নৃসিংহভাপন্তাশ্চ। নির্দোষপূর্ণ গুণবিগ্রহ আত্মতন্ত্রে। নিশ্চে- তনাত্মকশরীরগুণৈশ্চ Bar) আনন্দমাত্রমুখপাদসরোরুহাদিরিতি ধ্যানবিন্দুপনিষদশ্চ | নন্দত্রজজনানন্দী সচ্চিদানন্দবিগ্রহ ইতি watery: ace নিত্যাঃ শাশ্বতাশ্চ দেহা- eI পরাত্মনঃ | হানোপাদানরহিতা নৈব asfeat: soles মহাবারাহাচ্চ। স্বেচ্ছা ময়ন্য নতু TOUTS চ। aay প্রাকৃতং যথেতি। wus নিত্যস্নগবোধতনাবিতি। wae ত্রম্মবপূর্দধদিতি, সত্যজ্ঞানানস্তানন্দমাত্রৈকরসমুপ্তর ইত্যাদি। ীভাগবতাদাবপি তদাকারস্যামায়িকতদ্বাবগমাৎ। অনিন্দ্য] water অনিষ্পন্নাঃ স্থগন্ধিনঃ ৷ একান্তিনস্তে sea শ্বেতদ্বীপনিবাসিন ইতি নারায়ণীয়াৎ। দেহেন্দ্রিয়াস্মহীনানাং বিকু্পুরবানিনামিতি সপ্তমন্বদ্ধান্ড। তত্তক্তানামপি শ্বেতদ্বীপবিকুগপুরবাসিত্বেন সাকারত্বে লক্ধে। অনির্জিয়৷ ইত্যাদিভির্মায়িকাকারত্বনিষেধাৎ। তদাকারস্যামায়িকত্বে কঃ স্‌ংশয়ঃ। নন SANE capa বিব্দত্তে ইত্যত আহ ধায়েতি, dial WME স্বভক্তনিষ্ঠস্বাচুভবগ্রভাবেণ বা প্রতিপদসমুচ্ছলন্মাধুধৈশ্ব্যভ্রাজি প্রীবিগ্রহেণ বা ca অসাধারণেন সদা কালত্রয় এব নিরন্তাঃ কুহকাঃ কুতর্কনিষ্ট। যেন ডৎ। এতেন তর্ক/প্রতিষ্ঠানাদিতি ward: স্চিতঃ। অত্র যমেবৈষ বৃণুতে তেন লভ্যস্তস্যৈয আত্মা Tes we স্বামিতি ere স্বশব্দেন তনোঃ স্বরূপতভূতত্বে ACH তথা প্রকৃতিক্ষোভ৷ং পূর্ববমেব বহু স্যামিতি স এক্ষতেত্যাদি whole waa মনোনয়নাদেরমায়িকত্বেইবগমিতে পরাশ্য শক্তির্বহুধৈব শ্রয়তে স্বাভাবিকী জ্ঞানবলক্ররিয়া চেতি sun দ্বাভাবিকত্বে প্রকটমুক্তে Biber: খলু যে ভাবা ন তাংস্তর্কেণ যোজয়েং। ager পরং যচ্চ তদচিস্তস্য লক্ষণমিতি অত্র ন যোজয়েদিতি লিড! পরদারান্‌ ন গচ্ছেং ঢা আভাসা হও! অতএব যে বেদে ভব-নারদাদিও মুগ্ধ হন, আদি কবি aH সেই বেদ যাহা হইতে অন্তরে লাভ করিয়া, জ্ঞানবান হইলেন; সর্বাসত্বাপ্রদ সর্ব্যাধিষাতা সর্ব্াদোষাম্প্‌্ট wane সর্বজ্ঞ RATS সর্ববজীব-মোক্ষদাত৷ সত্যানন্দজ্ঞানস্বরূপ পরমেশ্বর আমার হৃদয়- মন্দিরে উদয় হউন ! বোদব্যাসলিখিত শ্লোকের এই তাৎপর্য এই প্লোকের অস্তে “Ae” শব্দের প্রয়োগ দেখিয়া স্পষ্টই অনুমান হয় যে, শাস্তির oe লাল৷য়িত Sa ব্যেব্যাস এত দলক্ষতাস্হকারে অনাথনাথ ভক্তবৎসল ভগবানকে হৃদয়ে ধারণ করিয়াই যে তিনি fea হইলেন, তাহার আশা মিটিয়া গেল, এমত নহে ? তাহার Baraca স্বরুপ উপলব্ধির . সঙ্গে সঙ্গেই একটা প্রার্থনাভাবের উদয় হয়, যাহাতে গায়ত্রীর অর্থ zips হইয়াছে; এবং stata অর্থের সহিত গ্রন্থের আরম্ভ ae এই fares নাম



Leave a Comment