প্রেমভক্তি ও সাধন পদ্ধতি | Prembhakti O Sadhan Paddhati

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
(৫) স্বরূপ রামানন্দ সনে, মহাপ্রভু রাত্রি দিনে, গায় শুনে পরম আনন্দ ॥ শীচেতন্তচরিতামূত। অতএব এই AB যে গৌরাঙ্গদেবের অননুমোদিত একথা কিরূপে স্বীকার করা যাইতে পারে ! তাহাদিগের প্রতি প্ীতি-শ্রদ্ধা না থাকিলে এই HFA পদাবলীতে তাহার চিত্ত আকৃষ্ট হইত at, see আমাদের মনে হয়, শ্রীচৈতন্যদব যে উজল-রসাত্মক পেমভক্তির মহিমা প্রচার ফরিবার aa জগতে আবিভূত হইয়াছেন, সেই পরমণুরুষার্থ লাভের দুর্গম- পথ সুগম Baga জন্যই স্বকীয় আবির্ভাবের পূর্বে এই সমুদয় রসিক- ভক্তকে আবির্ভাধিত করিয়াছিলেন ৷ উক্ত বিজ্ঞাপনে স্বাক্ষরকারী গোশ্বামিগণ কি চণ্ডীদাসাদ্বির ন্যায় উজ্জ্বলরলাঁত্মক-প্রেমতক্তিসাধক বৈষ্ণব-কুঞ্ডের কলকণ্ঠ পিকরাজগণকে পরিবর্জন করিতে পারিবেন ? গৌড়ীয় বৈষ্চবসন্দায় হইতে তাহাদিগের স্বৃতি ও অস্তিত্বলোপ করিতে পারিবেন কি ] তবে আমরা কেন রপিব at যে, গোস্বামিগণ আপন সৎ্প্রদায়ের কলন্বক্ষালনাথ fe সমাজের নঙ্গ- atl & বিজ্ঞাপনে স্বাক্ষর করতঃ সত্যের অপলাপ করিয়াছন? তীহা- দিগের ঘোষণা sat উচিত ছিল, “উজ্জ্বপরসাত্মক সাধন অভিশর ছুঙ্কর ! অটলহৃদয় Vass ব্যতিরেকে রমণীর সাঙ্চর্ধো কেহই ব্যভিচারের অগ্নি- পরীক্ষায় উত্তীর্ণ হইতে পারে না। স্মৃতরাং রায় রামাননোর স্তায় প্রকৃত অধিকারী al হইয়া যাহারা সাধকগোপীর (স্ত্রীলোকের ) আশ্রয়ে মধুরাখ্য = aay উজ্জ্বল-রসাম্মক সাধনের নামে সমাজ afsa, সম্প্রদায় কলুষিত, ধর্ীপথ অপবিত্র ও দেশে বাাঁডিচারশ্রাত বুদ্ধি করিতেছে, তাহারা গৌড়ীয় বৈষ্ণব- সম্প্রদায় SH নহে।-সাধারণ লোক তাহাদের স্বেচ্ছাচারী ও Satara}



Leave a Comment