প্রেমভক্তি ও সাধন পদ্ধতি [সংস্করণ-২] | Prembhakti O Sadhan Paddhati [Ed. 2]

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
(৭)স্বরূপ রামানন্দ সনে, মহাপ্রভু রাত্রি দিনে,গায় শুনে পরম আনন্দ ॥ শীচেতন্তচরিতামৃত ॥অতএব এই পদ্থা যে গৌরাঙ্গদেবের অননুমোদিত একথা কিরূপে স্বীকার করা যাইতে পারে ? তাহাদিগের গুতি প্রীতি-শ্রদ্ধা না থাকিলে এই লকল পদাবলীতে তাহার চিত্ত iF. হইত a, see আমাদের মনে হয়, শ্ীচৈতন্তদেব যে উজল-রসাত্মক গেমতক্তির মহিমা esta ফরিবার aa জগতে 'আবিভূ'ত হইয়াছেন, সেই পরমণুরুষার্থ লাতের দুর্গম- পথ সুগম করিবার জম্তই স্বকীয় আবির্ভাবের পুর্বে এই সমুদগ্ন রসিক- ভক্তকে আবির্ভাধিত করিয়াছিলেন ।উক্ত বিজ্ঞাপনে স্বাক্ষরকারী গোশ্বামিগণ কি চণ্ডীদাপাদির ন্যায় উজ্জ্বলরসাত্মক-প্লরেমভক্তিসাধক বৈষ্ণব-কুপ্ের snes পিকরাজগণকে পরিবর্জন করিতে পারিবেন ? গৌড়ীয় বৈক্চবসজ্্রদায় হইতে তাহাদিগের স্থতে ও অস্তিত্বলোপ করিতে পারিবেন কি p তবে আমরা কেন বণিব না যে, গোস্বামিগণ আপন সম্প্রদায়ের Sea fee] সমাজের মঙ্গ- লার্থ & বিজ্ঞাপনে স্বাক্ষর করতঃ সত্যের অপলাপ করিয়াছন? তাহা- দিগের ঘোষণা কর! উচিত ছিল, *উজ্জ্বপরসাত্মক সাধন অতিশয় হঙ্কর ! অটলহৃদয় বীরতক্র ব্যতিরেকে রমণীর মাহচর্য্যে কেহই ব্যভিচারের অগ্নি- পরীক্ষায় উদ্ভীর্ণ হইতে পারে না। স্থৃতরাং যায় রামাননোর sty প্রকৃত অধিকারী a হইয়! যাহারা সাধকগোপীর ( স্ত্রীলোকের ) আশ্রয়ে মধুরাখ্য উজ্জ্বল-রসাত্মক সাধনের নামে সমাজ পন্কিল, সম্প্রদায় কলুষিত, ধর্ণপথ অপবিত্র ও দেশে wifentacats বৃদ্ধি করিতেছে, তাহারা গৌড়ীয় বৈষ্ণব- ACT ভুক্ত নহে ।---লাধারণ লোক তাহাদের স্বেচ্ছাচারী ও উন্মার্গগামী



Leave a Comment