বইয়ের লেখক
বইয়ের আকার
20 MB
মোট পৃষ্ঠা
240
ধরণ
For Complaints/Suggesstions related to this material, please clickHere
বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)
(Click to expand)আগার খেদান্কদর্সনম: পৃষ্ঠা
দ্বিতীয় বর্ণকের স্তায়মালার ব্যাখ্যা ১১৯
IM শান্ত্রপ্রমাণগম্য সদ Dre
সমন্তরয়াধিকব্মণম্ - sae ৯২২-২১৯২
প্রথমবর্ণকের স্তায়মালার ব্যাখ্যা ee ১২২
“ব্রহ্ম বেদান্তপ্রতিপাত্ত নহে”--এতদ্বিষযয়ক ভট্ট, প্রভাকর ও বৃত্ধিকারমত ১২৪
কুমারিল ভট্টের মতখওনারস্ত, বেদাস্তবেত্ত awe জগৎকারণ ১৩১
জীব ও AHI ASSAY মোক্ষ, অপরোক্ষব্রহ্নজ্ঞানান্টে উপালন! অসম্ভব ১৩৩
কর্মকাণ্ডে বেছ্ববাকো্যের প্রামাণ্য বিধিসম্বন্ধজনিত, জ্ঞানকাণ্ডে তাহা AW ১৩৫
কুমারিল ভট্টের মতখণ্ডন শেষ ১৩৭
দ্বিতীয় বর্ণকের স্তায়মালার Ura i ১৩৮
বৃত্তিকারমতে পূর্বাপক্ষ-- উপাস্ত ব্রহ্ম বেদাস্তপ্রতিপাছ্ ১৩৯
বৃত্তিকারমতের দৃঢ়তা সম্পাদন ১৪৮
শ্রুতব্রন্মব্যক্তির সংসারিত্ব নিবৃত্ত হয় না বলিয়া বেদাস্তপ্রতিপান ১৫০
বৃত্তিকারের মতখণ্জনারস্ত--ধর্ম ও মোক্ষের অধিকারিভেচ্ ১৫১
মোক্ষ নিত্য, তাহা acta ফল নহে ১৫৫
মোক্ষের স্বরূপ বর্ণনম--বরম্ধস্বরপতাই cats ১৫৬
ব্রম্মজ্ঞান ও মোক্ষের মধ্যে অনুষ্ঠেয়ান্তরাভ!ব - ১৫৮
“তত্বজ্ঞানই মোক্ষের হেতু'--এই বিষয়ে vals গৌতমের মসন্মতি due
জীব ও AHI একত্বজ্ঞন সম্পদ্ও!দ্বি উপালমব ate নহে-.-* ১৬১
ব্রহ্ম RMIT tay হইলে ও “ফলা ব্যাপ্য” বলিয়া! জ্ঞানের অবিধয় ১৬৬
নিত্যব্রন্মস্বরূণ মোক্ষ ক্রিয়াফলাত্মক নহে : ১৭০
জ্ঞান মানসী feral হইলেও বস্তুতম্ত্র বলিয়া মেোক্ষ অনিত্য are ১৭৬
স্বাভাবিক বিষয় হইতে নিবৃত্ত করাই বিধ্বিশ্রুতির প্রয়োজন ১৭৯
বৃত্তিকারমতখ গুনের উপসংহার ্। ১৮২
'কার্য্যান্বিত!ভিধানব।দী” প্রভাকরের মতনিরাকরণাবস্ত ১৮৩
শাবরভাষ্যের লহিত অবিরোধ প্রদর্শন - ১৮৬
“অস্বিতাভিধানবাঙ্গাবলব্বনে” frags প্রতিপাদক বেদাস্তের প্রামাণ্য স্বাপন ১৮৭
নিষেধবাক্যের প্রামাণ্যের পায় সিদ্ধবস্তচ্ঞাপক বেদাস্থের প্রামাণ্য ১৯*
Helse প্রদর্শনদ্বারা ব্রহ্মরূপ'সিদ্ধবস্তু উপদেশের সার্থকতা প্রতিপাদন ১৯৫
তত্বজ্ঞানদ্বর| অবিস্ব!নাশে জীবস্ুক্তিপিদ্ধি ves ১৯৭
আত্মার কতৃত্ব ভ্রান্তিককত -*- . ve ১৯৯
“শরীরে আত্মাভিমান গৌণ, মিথ্যা নহে'---এই গপ্রভাকরমতখণ্ডন ২০৬
অবগত বা অনবগত Arad অন্তত্র বিনিয়োগ অসম্ভব বলিয়া ব্রহ্ম বিধিশেষ নহেন ree
ached মীম'ৎনাঘয়ের yee শান্তুত্ব প্রতিপ:দন ২০৭
ব্ন্জ্ঞানোৎপত্বির পূর্বেই ব্যবহার বিষয়ে ব্রঙ্গবিদ্গণের উক্তি ২১*