ধর্ম্মতত্ত্বদীপিকা [ভাগ-১] | Dharma Tatta Dipika [Pt. 1]

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
Bot ayia et । ৫ দৈত্য, অঙ্গ ষ্ঠপরিমাণ মনুয্য, এই সকল BI সহজ-স্তান দ্বার] Seiten’ ত ভাবে সংরচিত | ত ॥ 'আত্মপ্রত্যয়ের' লক্ষণ সকল বর্ণনা afam কয় প্রata আত্মগ্রত্যয় আছে তাহা লেখা যাইতেছে এই রৃক্ষটা যথার্থ ই. আছে, wir যথার্থ ই দীপ্তি পাইতেছে, সম্ম খস্ছিত মেজ যথার্থ আছে, ay যথার্থই stew নংস্পর্শ হইতেছে, এই নকল প্রত্যয় একপ্রকার আত্মপ্রত্যয়। আমি আছি, আমি শরীর হইতে পৃথকৃ পদার্থ, My পূর্বে যে ব্যক্তি: ছিলাম এখনো সেই ব্যক্তি আছি, আমি নানা ব্যক্তি afe একমাত্র ব্যক্তি, আমার শক্তি আছে, এবত্বিধ বিশ্বানম আর একপ্রকার আত্মগ্রত্যয়। এই ares মেজের যাহা কিছু অনুভব করিতেছি অর্থাৎ তাহার বর্ণ কঠিনতা প্রভৃতি এ সকলই তাহার গুণমাত্র, সেই সকল OTT আধার আছে, এইরূপ বিশ্রাস আর একপ্রকার আত্ম- প্রত্যয়। আমার অনিষ্ট অন্যের er অনুচিত, অমুকের যথার্থ অধিকার আক্রমণ কর] উচিত নহে ও অমুকরে যাহ] দেয় তাহা দেওয়া উচিত, এইরূপ বিশ্বাস আর একপ্রকার আত্মপ্রত্যয়। অজ্ঞান অমুক way অপেক্ষা জ্ঞানী অমুক মনুষ্য শ্রেষ্ঠ, আমার নিকটস্কিত সহজ্ব মুদ্রা যশঃপ্রাপ্তি জন্য দান করা অপেক্ষা fey হইয়া কেবল দরিদ্রের ছুঃখ মোচন way দান করা৷ cue, এবস্বিধ প্রত্যয় আর একপ্রকার আত্মপ্রত্যয়। উল্লিখিত কয়েকপ্রকার আত্মগ্রত্যয় ব্যতীত অন্যান্য প্রকার আত্মপ্রত্যয় আছে ।. উপরে যে সকল আত্মগ্রত্যয়ের কথা বল হইল. তাহা



Leave a Comment