শ্রীমদ্ভাগবতম [খণ্ড-২] | 1630 Shrimad Bhagvatam [Vol. 2]

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
২ই BCH ১যঃ অধ্যায়ঃ | teser Bap জিতাসনোে জিতশ্বাসে! জিতসঙ্গে। জিতেন্দ্রিযঃ | স্কুলে ভগবতো রূপে FAS সন্ধারযেদ্ধিযা RO | বিশেষস্তম্ত crake aioe BA | Ware ব্যজ্যতে বিশ্বং PR OTK STH AS | ২৪ ॥ BOTH শবীবেইস্মিন সপ্তাবরণসংযুতে | বৈরাজঃ পুরুষে CART ভগবান্‌ ধাবণাশ্রয়ঃ ॥ ২৫ ॥ wears i ( শীরাজোবাচ |) (হে) Sa ae (যেন প্রকাবেণ) মন্ধা্যতে (ধারণা Faw) we (ahaa fears) ধারণা সম্মতা (অনুমোদিতা )[ যোগিভিরিতি শেষঃ ] ate বা [ ধাবণা ] TED (GAT) মনোমলং ( কামাদ্বিকং ) আগ (Ae ) হরেৎ (নাশযেৎ তদ্বদেবৈতি শেষঃ) ॥ ২২ SSNS । রাজা বলিলেন, হে ভ্রদ্বন্‌। যে প্রকারে ধারণা করিতে হ্য, যে বিষয়ে ধারণা যোগিগণের অল্পমোদিত এবং যে ধারণায জীবের মনোমল সত্বর নষ্ট হয়, তাহাই আমাকে বলুন ২২ ‘ Reser ।-যদা w yt চেতিকর্তব্যতাবিষয়তত্তদ্বিশেষাণাং eis | ২২ warez 1--(শীশুক উবাচ!) Form: (wepetaaestotae) জিতখ্বামঃ (প্রাণায়ামপরঃ) দ্রিতদঙ্গঃ ( আমক্তিরহিতঃ ) জিতেন্ত্রিয়: (বসীভূতেন্ড্রিয়ন্চ সন্‌ ) ভগবতঃ স্থলে রূপে CHEAT চিত্তধাবণার্থ: কল্পিতমুতৌ”) ধিষা ( gant ) যনঃ সন্ধারযেৎ ( যোদ্য়েৎ )॥ ২৩ সুলাস্ট্রলাদ্ছ Seton em, পদ্নম্বন্তিকাদি আসনে উপবিষ্ট হইয়া, প্রাণায়ামপূর্বাক সর্বাবিধ আমক্তিহীন এবং জিতেন্স্রিয হইয়া Paks Boracay Gree চিত্ত ধারণা করিতে হ্য়॥ ২৩ Healer ।--যথেত্যস্তোত্তরং--দিতাসন ইতি। বিষয্মাহ--স্থুল ইতি সান | ২৩ Seagal 1 তপ্ত (ভগ্বতঃ ) অয়ং বিশেষঃ ( বিরাট ) ore: ( Safe: ) wre ( অতি- aaah ) স্ববিষ্টঃ ( স্থুলতরঃ ) যত্র (বিরাট্দেহে ) GR ( অতীতং) SIR (SRI) ভব২ (বর্তমানং ) সৎ ( কার্য্যং ) Bre ( Fa ) ব্যজ্যতে (প্রকাশতে )॥ ২৪ স্ুলাস্মুত্রাদ্দ ।--শীতগ্বানেব এই wr অর্থাৎ বিরাট্দেহ aw I বস্তু অপেক্ষা সুলতব ভূত, Baas, বর্তমান, ত্রিকালস্থ মস্ত কা্্যাত্মক বিশ্ব এই TAHT হইতেই প্রকাশিত ॥ ২৪ Aes @er 1 বিশেষে বিবাড়দেহ:। অতিস্থুণানামপি Gaon as কাধ্যমাত্রমূ॥ ২৪ Sees 1--সধ্তাবরণসংযুতে ( পঞ্ডভূতাহদ্বারমহত্তব্রপসপ্ততিরাবরবৈরাচ্ছাদিতে ) অস্থিন্‌ অওকোষে ( satenct ) শরীবে ( বিবাডঢেহে ) যঃ অসৌ বৈরাজঃ ( তল্নাযকঃ) পুরুষঃ ভগবান [ স এব] ধারণাশ্রযঃ ( ধারণাবিষ্যঃ )॥ ২৫ সুলান্দুল্রাদ্ | TEES, TTT এবং মহত্ত্ব এই সমস্ত ITT আবৃত এই ব্রদ্মাওরপঃ বিবাট্‌ শরীরে যে বৈরাজনামক পুরুষ বিরাজিত, তিনিই ধারণার বিষয় ২৫



Leave a Comment