পঞ্চোপাসনা | Panchopasana

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
[১৮৭] বিষ্ণু ও নারায়ণ দেবতাদ্বয়ের সংমিশ্রণের ফলে কেন্দ্রীয় দেবতার রূপ- বিকাশ, ৪৪-৬; ইহার আর এক রূপভেদ--গোপাল-কৃষ্ণ ; ৪৬-৮ ; রূপমংমিশ্রণের কাল, Ba-co | চতুথ' অধ্যায় : বিষ বৈষ্ণব eM ভাগবত-পাঞ্চরাত্ব-বৈষ্ণব সম্প্রদায়ের অত্যুতথান বিষয়ে পাণিমি ও পতঞ্জলির মাগ্য, ৫১-৪; বাহুদেব-কষ্ণপূজক cals সম্বন্ধে গ্রীক রোমান এঁতিহাদমিক ও তৌগোলিকদিগের উক্তি, ৫৫-৭; ভাগবত ধর্মসম্পরদায় সম্পর্কে CS BY যুগের প্রত্তাত্তিক নিদর্শন, cove | মোর। শিলালেখে লিখিত পঞ্চ বৃষ্ণিবীরের প্রকৃত পরিচয়,--বীরপুজা, ৬০-২; শাদ্বপূজা, ৬৩; পাঞ্চরাত্র মতের বিশিষ্ট অঙ্গ ব্যুহনাদ, ৬৪-৭; ভগবানের wears অন্য চারিটি রূপ যথা পর, বিভব a অবতার, অস্তযামী ও অর্ডট, vo] SAT ও উহার অব্যবহিত পরে ভাগবত সম্প্রদায়ের সম্পমারণ বিষ্য়ে সাহিত্য ও প্রত্তত্বগত প্রমাণ, ৭০-৩। বাস্থদেব-বিষ্ণু-নারায়ণের YS প্রতীকসমূহের সংক্ষিপ্ত পরিচয়, ৭৩-৯ | পঞ্চম অধ্যায় : বিষ্ণু বৈষ্ণব os ৮০-৯৫ দক্ষিণ ভারতে ভাগবত-পাঞ্চরাত্র-বৈষ্ণব সম্প্রদায়ের সম্প্রসারণ, ৮০- ২; এ বিষয়ে শ্রীম্ভাগবতের সাক্ষ্য, ৮২-:%; ভাগবতে ভক্তিবাদ, ৮৫-৭ | দক্ষিণ ভারতের বিষ্ণতক্ত আড়বারগণ; শ্রীবৈ্ণৰ আচায- facta এবং বৈষ্ণব সাধারণের উপর তাঁহাদের প্রভাব, ৮৭-৯৫ | ষষ্ঠ অধ্যায় : বিষণ বৈষ্ণব es ৯৬-১১৯ বিভিন্ন আচার্যগোষ্ঠী প্রবতিত প্রধান প্রধান বৈষ্ণব সম্প্রদায়, ৯৬-৭; প্রীবৈষ্ণৰ সম্প্রদায়ের প্রতিষ্ঠাতা নাথমুনি, ৯৭-৮; উহার অন্যতম বিশিষ্ট আচাযদ্ব্ যামুনাচাধ ও রামাহুজ, তৎসমধিত বিশিষ্টাদ্বৈতবাদ, —ab-so2 , শরীবৈষ্ণব সম্প্রদায়ের দুই বিভাগ : 'বড়কলই' ও “তেন- কলই', ১০২-৩; প্রখ্যাত আচার্য রামানন্দ ও তাহার fags,



Leave a Comment