নাট্যতত্ত্ব মীমাংসা | Natyatattwa Mimangsa

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
[ ctr ] as অধ্যায় ॥ শ্রোণীপরিচয় ক। ট্র্যাঙজেডি--নাটকের নানাভিত্তিক বিভাগ পরিচয় [২৯১-২৯৩] ট্র্যাজেডি [ ২৯৩ খ। গ। ২৯৪ ] ট্র্যাজেডির লক্ষণ [২৯৪-২১৮ ] cacahty যুগের মতবাদ [ ২১৮-৩১২ ] এরিস্টটলের পরে ও রেনেগাসের আগে [৩১৩] রেনেপাস যুগে ট্র্যাজেডি তত্ব [৩১৩-৩১৪] ট্র্যাজেডির উদ্দেশ্য এবং ক্যাথারসিসের তাৎপর্য বিষয়ে সিদ্ধাস্ত ([৩১৫-৩১৭] সপ্তদশ শতাবীতে ট্র্যাজেডি তত্ব [৩১৭-৩২* ] অষ্টাঃশ শতাব্দীতে ট্র্যাজেডিতত্ব [৩২০-৩২১ ] উনবিংশ শতাবীতে ট্র্যাজেডিতত্ব (৩২২-৩২৭ ) ট্র্যাজেডির নায়ক [৩২৭-৩৫২ ] ট্র্যাজেডির afew [৩৫২-৩৬৮] ট্র্যাজেডির আত্ম! ও মেলোড্রাম! [ ৩৬৮-৩৭৬ ] ট্র্যাজেডি দেখার আনন্দ [ ৩৭৬-৩৯০* ] ট্র্যাজেডির শ্রেণীবিভাগ [৩৯*-৩৯৫) শেনীবিভাগ মীমাংসা [৩৯৫-৩১৬ ] ট্রযাজেডির উপসংহার [ ৩১৭-৩৯৯ ] উপসংহার মীমাংসা [ ৪**-৪*১] ট্র্যাজেডির রসপ্রসঙ্গে [৪*৩-৪১৬ ] কমেডি--কমেডি পরিচিতি [8১৯-৪২১] কমেডির উপাদান [৪২১-৪২৪] যোড়শ শতাব্দীতে কমেডি লক্ষণ [৪২৪-৪২৭] সপ্তদশ শতাবীতে কমেডি-লক্ষণ [৪২৭-৪২৯] অষ্টাদশ MACS কমেডি-লক্ষণ ([৪২১৯-৪৩১] উনবিংশ ও বিংশ শতাব্দীতে কমেডি লক্ষণ [৪৩১-৪৩৬] কমিক রচনার শ্রেণীবিভাগ (৪৩৬-৪৩৮] কমেডি-মীমাংসা [৪৩৮-৪৪৫] যাত্রা ও নাটক-_-অপেরা ও প্লে--গীতনাট্য ও নৃত্যনাট্য--মুকাভিনয় ইত্যাদি : যাত্রানাটকের ইতিবৃত্ত (৪৪৯-৪৫১] যাত্রা ও নাটকের তুলনামূলক আলোচনা [৪৫১-৪৫৩] অপেরার বিশেষত্ব [seo-ses নৃ ত্যনাট্যের বিশেষত্ব [৪৫৪] নৃত্তনাট্য ও ব্যালে [ses] নৃত্যনাট্য ও ate [see] মুকাতিনয় বা Pantomime [৪৫৫) যাত্রা--কমিক অপেরা-_মাস্ক-ব্যালাড অপেরা-_ একস্টাভ্যাগাঞ্জ! (৪৫৫-৪৫৭]), _যাত্র'--পৌরাণিক নাটক--ধর্মমূলক-_-ইংরেজী মিরক্লে ও মরালিটি প্লে [৪৫৭- sen] কাহিনীর উৎসের ভিত্তিতে শ্রেণীবিভাগ পৌরাণিক নাটক [৪৫৯-৪৬৩] এতিহাসিক নাটক [৪৬৩-৪৬৬] রূপকথা বিষয়ক নাটক [৪৬৬-৪৬৭] সামাজিক নাটক [8৬৭-৪৭০] বিষয়বস্তুর বৈশিষ্ট্য অনুসারে শ্রেণীবিভাগ [৪৭%] আয়তন বা অন্ক সংখ্যার ভিত্তিতে বিভাগ £:-_মহানাটক [৪৭১-৪৭২]) নাটক [৪৭২] athe [৪৭২] একাঙন্কিক! [৪৭৩-৭৪] গঠন রীতির ভিত্তিতে শ্রেণীবিভাগ [৪৭৪8-৪৭৬] রচনাবন্ধের ভিত্তিতে শ্রেণীবিভাগ [৪৭৬-৪০৮] উপস্থাপন৷ রীতির ভিত্তিতে শ্রেণীবিভাগ--বাস্তবিক উপস্থাপনা [ ৪৭৮-৪৭৯ ] রোম্যান্টিক বা ভাবতান্ত্রিক উপস্থাপনা [sev] রূপক উপস্থাপনা [ ৪৮০-৪৮৪ ] সংকেত ও সাংকেতিক [8৪৮৪-৪৮৬] শিল্পে বাস্তবিকত| বিরোধী আন্দোলন [৪৮৭-৪৮৯] উদ্দেশ্যের ভিত্তিতে শ্রেণীকল্পন] [৪৮৯-৪৯০] রসমুখ্য নাটক [৪৯১] GEAR নাটক [৪৯১-৯২] খটনামুখ্য নাটক [৪৯২-৯৩] চরিত্রমুখ্য নাটক [৪১৩] সপ্তম অধ্যায় | নাট্য-সমালোচনা ও নাট্য-বিশ্লেষণ চারুশিল্ন ও কারুশিল্লের জন্ম ও বিশেষত্ব [৪৯৭-৪১৮] শিল্পের আত্মার পরিচয় [৪৯৮-৪৯১] শিল্প সমালোচনা [৪১৯-৫*১] নাট্য সমালোচনা [৫*১-৫১৩] গ্রন্থে উল্লিখিত গ্রন্থ (৫১৫-৫২৭] শির্ঘন্ট [৫২৮-৫৪৫] জীবন Fai [৫৪৬-৫৪৮]



Leave a Comment