বেদান্তদর্শন ও রাজযোগ | Bedantadarshan O Rajjog

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
৫ দিতেন, আপনারা কখন সেই সকল বিদ্যার দ্বারা অর্থোপার্ানের চেষ্টা! করেন নাই । নিবিড় Bad যধাহাদিগের আবাস ভূমি, পর্ণ EBA বাস গৃহ, ফল মূল ও যজ্জঞাবণিষ্ট wo আহার, কৌপীন অজীন বা] কৌশেয় পরিধান, গৃহ-দ্রব্যের মধ্যে FRE, ধনের মধ্যে গ্রন্থসমূহ, এবং জ্ঞানের আলোচনাই যাহাদিগের জীবনের একমাত্র অবলম্বন | সেই সকল জন-হিতৈষী মহাত্মাগণকে, সেই সকল ওুশ্বরধ্য-ভোগ-বিরাগী যোগিগণকে যদি নিঃঙ্গার্থ লা বলি -তবে আর কাহাকে বলিব । তাহাদিগকে Beats কেন বলি, তদ্বিষয়ের AAA পরে করা যাইবে | এক্ষণে আধ্য afaty স্ঞানশক্তি ও বুদ্ধিশক্তি যেরূপে পরিচালিত করিম] আপনারা SH- WA লাভ করিয়াছেন এবং জ্ঞানের সেই উচ্চতম শিখরে আরোহণ afar অধঃস্থিত মানবের কর্তব্যাকত্তব্য fea কবিয়াছেন, তাহাই বিবেচন! করা যাইতেছে | BAC ATs শব্দের AL Stal । এই সংসার মধ্যে BIST যাহার] জানেন দর্শন-শাস্ত্রে তাহাদিগকে oyestat বলে। সুষ্টিতত্ত্রই তাহাদিগের জ্ঞাতব্য । সুষ্টিতত্ত্ব তুই প্রকার, বাহুৃ-জগৎ বা বিরাট্-দেহ, অস্তর্জগৎ বা মানব-দেহ । অর্থাৎ জগৎ কি ? ও আমি fee এই দুইটা তত্তবজ্ঞানীদিগের জ্ঞাতব্য । US কোহহ২ কিমপিচ ভবান্‌ কোহয় মন্যঃ প্রপঞ্চ ইত্যাদি বাক্যের দ্বারা জ্ঞাতব্য যে কি তাহা-অনেক স্থলে প্রকাশ করিয়া- ছেন। প্রথমতঃ বাহ্য-জগং২ কি তৎসম্বন্ধে বিচার করা যাই- তেছে ৷ আধ্যদিগের দর্শণশাস্থম সমূহে একই মত ভিন্ন ভিন্ন রূপে আলেখ্য-বিদ্য। বৃক্ষাযূর্বেদ যোগ, বাস্তু বিদ্যা, ধাতু-বাদ ইত্যাদী বিদ্যার দ্বারা AMS আধ্্য গৃহস্থবেরা অর্থোপ।জ্জন করিতেন |



Leave a Comment